বাংলার ইমোশনকে কাজে লাগিয়ে ‘বাংলা নিজের মেয়েকেই চায়’, নতুন শ্লোগানে মোড়া হল তৃণমূল ভবন

বাংলাহান্ট ডেস্কঃ ‘বাংলা (west bengal) নিজের মেয়েকেই চায়’- নতুন শ্লোগান প্রকাশ করল তৃণমূল (tmc)। শনিবার সাংবাদিক বৈঠকের আগেই নতুন শ্লোগান প্রকাশ তৃণমূলের। সেইসঙ্গে তৃণমূল ভবন মুড়ে ফেলা হল এই নতুন শ্লোগানের ব্যানারে। বাংলার ইমোশনকে কাজে লাগিয়েই যে ঘাসফুলের এই শ্লোগান প্রকাশ, তা আর বোঝার অপেক্ষা রাখে না।

‘বাংলা নিজের মেয়েকেই চায়’- এই নতুন শ্লোগানের পাশাপাশি তৃণমূল ভবনের দেওয়ালে দেখা গেল বিভিন মণীষীদের ছবিও। নেতাজি সুভাষ চন্দ্র বসু, মহাত্মা গান্ধী, রবীন্দ্রনাথ ঠাকুর, স্বামী বিবেকানন্দ, নজরুল ইসলাম, ভগৎ সিং, বিদ্যাসাগরের মত একগুচ্ছ মনীষীর ছবি। সেইসঙ্গে অন্য এক ব্যানারে লেখা রয়েছে ‘বাংলার গর্ব মমতা’।

bkbkdkj

তৃণমূল ভবনে এই নতুন  শ্লোগান প্রকাশে উপস্থিত ছিলেন পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত মুখার্জি, কাকলি ঘোষ দস্তিদার, সুব্রত বক্সি প্রমুখরা। বাংলায় বিগত ১০ বছরের মমতা সরকারের বিভিন্ন কর্মকান্ডের প্রসঙ্গ তুলে ধরে, সাফল্যের কথা উল্লেখ করে, কেন বাংলার মানুষ আবারও মমতা ব্যানার্জিকেই চায়, সেবিষয়েও বক্তব্য রাখেন তারা।

আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে বারবার বিজেপির নেতৃত্বরা বাংলায় আসছেন। এমনকি এরই মধ্যে বার কয়েক বাংলায় এসে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। বাংলার ঐতিহ্যকে, সংস্কৃতিকে সম্মান জানিয়ে তাদের কখনও বাংলায় কথা বলতে দেখা গেছে, আবার বাংলার ভূমিপুত্রকে বাংলার মুখ্যমন্ত্রী করার প্রতিশ্রুতিও দিতে দেখা গেছে। সেদিক থেকে দেখতে গেলে নির্বাচনের আগে বাংলার ইমোশনকে কাজে লাগিয়ে বাংলা জয়ের স্বপ্ন দেখছে সবদলই। তবে এই কাজে তৃণমূল খানিকটা এগিয়ে গিয়ে ‘বাংলার মেয়ে’দের প্রাধান্য দিল।


Avatar
Smita Hari

সম্পর্কিত খবর