‘আমি শ‍্যামপুরের ঘরের মেয়ে’, প্রার্থী ঘোষনার পর বাংলার মোড় ঘোরাতে তৎপর বিজেপির তনুশ্রী

বাংলাহান্ট ডেস্ক: দিন কয়েক আগেই বিজেপিতে (bjp) যোগ দিয়েছেন অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী (tanusree chakraborty)। আন্তর্জাতিক নারী দিবসের দিন গেরুয়া শিবিরে যোগ দিয়ে তিনি জানিয়েছিলেন তাঁর নবজন্ম হয়েছে। দলে যোগ দিয়েই নির্বাচনে লড়ার টিকিট পেয়ে গিয়েছেন তিনি। শ‍্যামপুর থেকে বিজেপির প্রার্থী হিসাবে ঘোষনা হয়েছে তনুশ্রীর নাম।

নাম ঘোষনা হওয়ার পর সংবাদ মাধ‍্যমের মুখোমুখি হয়ে অভিনেত্রী বলেন, “একটা বৃহত্তর পরিবারের অংশ হতে চলেছি। এটা মানুষের পরিবার। এতদিন অভিনেত্রী হিসাবে মানুষের জন‍্য কাজ করেছি। সেটা একটা অন‍্য রকম অভিজ্ঞতা। কিন্তু এখন আমার আরেকটা গুরুদায়িত্ব রয়েছে। আমার একটা নতুন জন্ম হল।”

   

Single Image 2019 9 16 8 2 53 small
তনুশ্রী আরো বলেন, “ভারতীয় জনতা পার্টি হল এমন একটি পার্টি যারা মানুষের জন‍্য, মানুষের উন্নয়নের জন‍্য কাজ করে এসেছে এবং ভারতকে বিশ্বের দরবারে যদি কেউ প্রতিষ্ঠা করেছে তো তা ভারতীয় জনতা পার্টিই করেছে। আর সেই পার্টির হয়েই আমি প্রতিনিধিত্ব করছি। এই কার্যে আমাকে শামিল করার জন‍্য আমি অভিভূত।”

এরপর অভিনেত্রী বলেন, “আমার কাঁধে অনেক দায়িত্ব এখন। শ‍্যামপুরের মানুষদের কাছে আমি যাব। আমি তো তাদের ঘরেরই মেয়ে। এতবার গেছি আমি ওখানে। পুজোর সময় গেছি। আমার বাবার দিকের এক ভাই থাকেন ওখানে। ছোটবেলায় অনেক গেছি। ওখানে মানুষের বাড়ি যাব, খাওয়াদাওয়া করব। ওদের হয়ে কাজ করব। এর থেকে ভাল কিছু হতে পারে না। তরুণ প্রজন্মের রাজনীতিতে আসা উচিত।”

মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায়ের হুইল চেয়ার নিয়ে মিছিল করার বিষয়ে তনুশ্রী বলেন, “মমতা বন্দ‍্যোপাধ‍্যায় তো শুধু বাংলার মেয়ে নন, উনি তো ভারতবর্ষেরও মেয়ে। আমার মনে হয় ভারতবর্ষে এমন একটি পার্টি থাকা উচিত যারা ব‍্যক্তিবিশেষে রাজনীতি করে না। এমন পার্টি দরকার যারা মন‍্যুষ‍্যত্বের রাজনীতি করে। মানুষকে উন্নয়নের স্বপ্ন দেখায়। নরেন্দ্র মোদী ভারতকে বিশ্বের দরবারে নিয়ে গিয়েছেন। সেভাবেই বাংলায় মোড় ঘোরা দরকার।”

তনুশ্রীর কথায়, তৃণমূল জেতায় পরিবর্তন এসেছিল। কিন্তু তারপরেই মানুষের ভুল ভাঙে। এবার সময় আসল পরিবর্তনের। বাংলার মেয়ে মুখ‍্যমন্ত্রী একা নন। ঘরে ঘরে বাংলার শক্তিশালী মেয়েরা রয়েছেন। তবে একা মহিলা না, মহিলা ও পুরুষ সমান সমান হয়েই সরকার গঠন হয়। আবার পরক্ষণেই তাঁর বক্তব‍্য, ঘরে মহিলারাই সর্বেসর্বা, তারাই পথ দেখায়। শ‍্যামপুরে যাওয়ার জন‍্য মুখিয়ে রয়েছেন তনুশ্রী।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর