এবার প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের গলায় সৌরভের প্রশংসা, নতুন কিছু হওয়ার ইঙ্গিত নয় তো?

বাংলা হান্ট ডেস্কঃ সৌরভের (Sourav Ganguly) বিজেপি যোগ নিয়ে জল্পনা কম ছড়ায় নি। ডিসেম্বর মাসে আচমকাই রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে সাক্ষাৎ করে নিজেই জল্পনা বাড়িয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। যদিও পরে তিনি বলেছিলেন, ওটা সৌজন্য সাক্ষাৎ ছিল মাত্র। তিনি এও বলেছিলেন যে, জগদীপ ধনখড় রাজ্যপাল হয়ে আসার পর ওনার সঙ্গে একবারও সাক্ষাৎ হয়েছিল না, তাই সাক্ষাৎ করতে চলে এসেছি। ওনাকে ইডেন ঘুরিয়ে দেখাব বলেছি।

এরপরই দিল্লীতে ফিরোজ শাহ কোটলায় একটি গ্যালারির উদ্বোধনের দিনে অমিত শাহ আর সৌরভ একই মঞ্চে ছিলেন। তখনই মহারাজকে নিয়ে জল্পনা ছড়িয়েছিল। বছর ঘুরতেই ২ জানুয়ারি আচমকাই বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয় মহারাজ। বেশ কদিন ওনার চিকিৎসা চলে। সেই সময় প্রধানমন্ত্রী মোদী আর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ওনার খোঁজ রেখেছিলেন নিয়মিত।

   

মহারাজের হাসপাতালে ভর্তি হওয়ার পর সৌরভের বিজেপি যোগের জল্পনা ঢাকা পড়ে যায়। এরপর মোদীর ব্রিগেডের কিছুদিন আগে থেকেই মিডিয়ায় খবর ছড়িয়ে যায় যে, সৌরভ গঙ্গোপাধ্যায় নরেন্দ্র মোদীর ব্রিগেডে উপস্থিত থাকতে পারেন। সেই সময়ও সৌরভকে নিয়ে তুমুল জল্পনা ছড়ায়। কিন্তু মহারাজ নিজেই বলেন যে, তিনি ব্রিগেডে থাকবেন না আর রাজনীতিতে যোগ দেওয়ার কোনও রণনীতি নেই ওনার। মহারাজের সেই বক্তব্যের পর সমস্ত জল্পনার অবসান ঘটে।

আর এবার প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের মুখে শোনা গেল মহারাজের কথা। মঙ্গলবার পশ্চিম মেদেনিপুরে বিধানসভা নির্বাচনের প্রচার উপলক্ষ্যে একটি সভা করেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। সেই সভায় রাজনাথ সিং বলেন, সৌরভ যখন ক্রিজ ছেড়ে দু’পা এগিয়ে আসতেন, তখন সবাই বুঝে যেত যে তিনি ছয় মারবেন। এবার বিজেপি ক্রিজ ছেড়ে বেরিয়ে এসেছে, এবার পশ্চিমবঙ্গের নির্বাচনে বিজেপিও ছয় মারবে রাজ্যে সরকার গড়বে।

রাজনাথ সিং বলেন, আমরা আপনাদের সমর্থনে ক্রিজ ছেড়ে বেরিয়ে এসেছি, আমরা বিধানসভা নির্বাচনে ছক্কা মেরে নিশ্চিত সরকার গড়ব। তিনি বলেন, ২০১৯-এর লোকসভা নির্বাচনই স্পষ্ট করে দিয়েছিল যে, আগামী বিধানসভা নির্বাচনে রাজ্যে পালাবদল হবেই।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর