আপাতত নেই বৃষ্টির দেখা, বাংলায় বাড়বে অস্বস্তিকর গরম, আপডেট দিল আবহাওয়া দফতর

বাংলাহান্ট ডেস্কঃ চৈত্রের রোদে দিশেহারা বঙ্গবাসী। বসন্তেই যেন গ্রীষ্মের আবহাওয়া (weather) সর্বত্রই। বৃষ্টির আশায় চাতকের ন্যায় অপেক্ষা করে রয়েছেন মানুষজন। কিন্তু বৃষ্টির দেখা আপাতত নেই বলেই জানাল আবহাওয়া দফতর (weather office)। গরমের দাপট বজায় থেকে বাড়বে অস্বস্তি।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, এখনই বাংলায় বৃষ্টির কোন সম্ভাবনা নেই। তবে গরমের দাপট বাড়বে আরও। অস্বস্তিকর পরিবেশ বজায় থাকবে এখনও বেশকিছুদিন। সেইসঙ্গে চড়বে তাপমাত্রার পারদ। সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি পার হয়ে যাওয়ার সম্ভাবনাও রয়েছে।

   

weather 09e2f370 3343 11e7 9a19 4de5eae5ad18

আজকের আবহাওয়া
মঙ্গলবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে কিছুটা আবছা আকাশ এবং রাতের দিকে আবছা আকাশ থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আজকের দিনে সর্বোচ্চ তাপমাত্রা এবং সর্বনিম্ন তাপমাত্রা দুইই বৃদ্ধি পেতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস। সেইসঙ্গে সকাল থেকেই কেমন একটা গুমোট ভাব। চৈত্রের রোদের তাপেই প্রাণ ওষ্ঠাগত বাঙালির। মন চায় একটু বৃষ্টির ছোঁয়া। এখনই কেমন যেন গরমে হাঁসফাঁস করতে শুরু করে দিয়েছে।

gvvhvh

হাওয়া অফিস জানিয়েছে, এই কাঠফাটা রোদের মধ্যেও কিছুটা ঝোড়ো হাওয়া বইতে পারে। উত্তরের বেশকিছু জেলায় বৃষ্টির সম্ভাবনাও রয়েছে কিছুটা। দিনের বেলা অপেক্ষা রাতের দিকে কিছুটা বৃষ্টির সম্ভাবনা থাকতে পারে। তবে বৃষ্টির সম্ভাবনা থাকলেও, তা খুবই সামান্য পরিমাণে থাকবে। আগামী ৫ দিন ধরে দিনের বেলার তাপমাত্রার বিশেষ কোন পরিবর্তন নাও হতে পারে।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর