‘মিষ্টি কিনতে যাচ্ছি”, পুলিশ আটকাতেই গলায় ঝোলানো সাইন বোর্ড দেখালেন ব্যক্তি! ভাইরাল ভিডিও

বাংলাহান্ট ডেস্কঃ শনিবার রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় নবান্ন থেকে ১৬-৩০ মে পর্যন্ত রাজ্যজুড়ে কার্যত লকডাউনের ঘোষণা করেন। নবান্নের নির্দেশিকা অনুযায়ী, রবিবার থেকে জারি এই লকডাউনে বাস, ট্রেন, মেট্রো, অটো, ফেরি সহ সমস্ত গণপরিবহণ বন্ধ থাকবে। তবে জরুরি ভিত্তিতে ট্যাক্সি ব্যবহার করা যেতে পারে বলে জানিয়েছে নবান্ন। এছাড়াও খুব দরকার না পড়লে রাস্তায় না বের হওয়ার পরামর্শ জারি করা হয়েছে নবান্নের পক্ষ থেকে।

খুচরো, মুদির দোকান আর বাজার সকাল ৭টা থেকে সকাল ১০টা পর্যন্ত খোলা থাকবে। এবং সমস্ত ওষুধের দোকান সারাদিন পূর্ববর্তী নিয়ম অনুযায়ীই খোলা থাকবে। এছাড়াও রেশন শপও আগের নিয়ম মাফিকই খোলা থাকবে। পাশাপাশি ATM সারাদিন খোলা থাকবে বলে জানানো হয়েছে নবান্ন। এবং মিষ্টির দোকান সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলার নিয়ম করে দেওয়া হয়েছে নবান্নের পক্ষ থেকে।

   

মিষ্টির দোকান খোলার এত সময় দেওয়ার জন্য শনিবার থেকেই সোশ্যাল মিডিয়াজুড়ে মিমের ছড়াছড়ি। আর এরই মধ্যে এমন এক ভিডিও সামনে এসেছে, যা দেখলে আপনি না হেসে থাকতে পারবেন না। ডিম্ভাত নামের একটি ফেসবুক পেজ ঘণ্টা দুয়েক আগে ভিডিওটি শেয়ার করেছে। তাঁরা দাবি করেছে যে, ভিডিওটি হুগলির চন্দননগর স্ট্যান্ডের। তবে আমাদের পক্ষ থেকে ভিডিওটি কোথাকার সেটা যাচাই করা সম্ভব হয় নি।

ভিডিওটিতে একটি পুলিশকে রাস্তায় দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে। আর ওই পুলিশকর্মীর সামনে দিয়ে একটি হলুদ টি-শার্ট এবং হাফ প্যান্ট পরা এক ব্যক্তিকে হেঁটে আসতে দেখা যাচ্ছে। হেঁটে আসা ওই ব্যক্তির মুখে মাস্ক দেখা যাচ্ছে। ব্যক্তিটিকে পুলিশ আটকালে তিনি পিঠের দিকে ঝুলে থাকা একটি সাইন বোর্ড সামনে নিয়ে আসেন। ওই সাইন বোর্ডে লেখা রয়েছে ‘মিষ্টি কিনতে যাচ্ছি।” স্বভাবতই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ঝড়ের গতিতে ভাইরাল হচ্ছে। আর ওই পুলিশকর্মী ওই ব্যক্তিকে কিছু না বলেই ধমক দিয়ে পাঠিয়ে দেন। কারণ সবকিছু বন্ধ থাকলেও মিষ্টির দোকান তো খোলা। আর দোকান খোলার মানে এই যে, কোনও ব্যক্তি মিষ্টি কিনতে যেতেই পারেন।

ad2
Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর