ইয়াস যেতেই মুড চেঞ্জ বাংলার! উত্তরে হবে বৃষ্টি, দক্ষিণে বাড়বে গরমঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ বর্তমান সময়ে ঘূর্ণিঝড় ইয়াস (cyclone yaas) এখন শক্তি হারিয়ে নিম্নচাপ রূপে বিহার ও উত্তরপ্রদেশের সংযোগস্থলের কাছাকাছি ঘোরাফেরা করছে। যার জেরে উত্তরের বেশকিছু জেলায় পুরোদমে বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। কিন্তু অন্যদিকে আবহাওয়া দফতর (weather office) জানাচ্ছে, ইয়াস চলে যেতেই চড়তে শুরু করেছে বাংলার তাপমাত্রার পারদ।

বাংলায় সেভাবে ইয়াসের প্রভাব না পড়লেও, উপকূলবর্তী বেশকিছু এলাকা বাঁধ ভাঙা জলে প্লাবিত হয়ে গিয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণও নেহাত কম নয়। তবে ইয়াসের হালকা ঝটকায়, সেই মঙ্গলবার থেকে বৃহস্পতিবার অবধি বেশ ভালোই বৃষ্টি অনুভব করেছে বাংলার মানুষ। কিন্তু ইয়াস ধীরে ধীরে উত্তরপ্রদেশ সীমান্তের দিকে এগোতেই, বদলাতে শুরু করেছে বাংলার আবহাওয়া।

Bihar rains social

বৃষ্টির জেরে বাংলার মানুষ কটা দিন বেশ স্বস্তিতে দিন কাটাছিল। ইয়াসের আগমনের পূর্বে অসহ্য গরমে বঙ্গবাসীর প্রাণ ওষ্ঠাগত হয়ে উঠেছিল। তবে ইয়াসের হালকা প্রভাবে কিছুদিন বেশ বৃষ্টি ভেজা আবহাওয়া থাকলেও, আবারও বাড়তে শুরু করেছে তাপমাত্রার পারদ, বাতাসে ফিরছে আবারও অস্বস্তির গরম। কিন্তু ইয়াসের নিম্নচাপের জেরে কোচবিহার, আলিপুরদুয়ার, মালদা, দার্জিলিং, কালিম্পংয় এবং দার্জিলিং-এ ভারী বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। তবে দক্ষিণের পশ্চিমবর্ধমান, বীরভূমেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আজকের আবহাওয়া
শনিবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে রৌদ্রোজ্জ্বল থেকে আংশিক মেঘলা এবং রাতের দিকে মূলত পরিষ্কার আকাশ থাকার সম্ভাবনা রয়েছে।

HeatWave Photoj

আজকের সর্বোচ্চ তাপমাত্রা এবং সর্বনিম্ন তাপমাত্রা কিছুরই পরিবর্তন হবে না বলেই জানা গিয়েছে। তবে সকাল থেকে কলকাতার আশেপাশে বৃষ্টি দেখা না গেলেও, হালকা মেঘযুক্ত আকাশ দেখা যাচ্ছে। তবে বেলা বাড়লে রোদের উপস্থিতিও লক্ষ্য করা যাবে।


Avatar
Smita Hari

সম্পর্কিত খবর