৪৮ ঘণ্টার মধ্যে দ্বিতীয়বার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে রাজ্যপালের সাক্ষাৎ নিয়ে বাড়ছে জল্পনা

বাংলা হান্ট ডেস্কঃ শনিবার সকাল ১১টা নাগাদ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করতে চলেছেন বাংলার রাজ্যপাল জগদীপ ধনখড়। ৪৮ ঘণ্টায় এই নিয়ে দ্বিতীয়বার স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করছেন তিনি। কেন বারবার স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করছেন তিনি? সেই নিয়েই বাড়ছে জল্পনা।

ওয়াকিবহাল মহলের মতে রাজ্যপাল বাংলায় বর্তমানে আইনশৃঙ্খলা এবং অগণতান্ত্রিক পরিস্থিতি সৃষ্টি হয়েছে সেটাই বোঝাতে চাইছেন। আর এই কারণেই মঙ্গলবার থেকে দিল্লীতে গিয়ে একের পর এক বৈঠক করে চলেছেন। কেন্দ্রয় মন্ত্রী থেকে শুরু করে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান এমনকি দেশের রাষ্ট্রপতির সঙ্গেও তিনি বৈঠক করেছেন। সেই বৈঠকের বিষয়বস্তু কি ছিল সেটি জানা না গেলেও, এটা বোঝা খুব একটা মুশকিল না যে তিনি বাংলা নিয়েই বারবার নালিশ করছেন।

শুক্রবারই রাজ্যপালের কলকাতায় ফেরার কথা ছিল। কিন্তু ওনার বাংলায় ফিরে আসা আচমকাই স্থগিত হয়ে যায়। তখন কারণ না বোঝা গেলেও, এখন স্পষ্ট বোঝা যাচ্ছে যে উনি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দ্বিতীয়বার বৈঠক করবেন বলেই নিজের সফরসূচিতে বদল এনেছেন। সূত্রের খবর অনুযায়ী, বাংলার শাসক দলের শীর্ষ নেতারা কয়লা পাচার কাণ্ডে অভিযুক্ত, আর সেই বিষয়েই স্বরাষ্ট্রমন্ত্রীকে অবগত করানোর জন্য তিনি আজকের এই বৈঠক করছেন।

suvendu dhankhar

সোমবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে বাজভবনে সাক্ষাতের পর মঙ্গলবার তিনি আচমকাই দিল্লী সফরে যান। তবে রাজধানীতে যাওয়ার আগে তিনি রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে শাসক দল এবং রাজ্য সরকারকে তোপ দেগে যান। আরেকদিকে, রাজ্যপালের দিল্লী সফর নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও কটাক্ষ করতে ছাড়েন নি।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর