ভুল করেও বাড়িতে লাগাবেন না এই সকল গাছ, সংসারে নেমে আসবে অমঙ্গলের ছায়া

বাংলাহান্ট ডেস্কঃ বাড়িতে গাছ (tree) লাগানো বৈজ্ঞানিক মতে উপকারী হলেও, এমন কিছু গাছ আছে যা বাস্তুমতে বাড়িতে লাগানো শুভ নয়। তবে বাড়িতে বা বাগানে গাছ লাগালে, তা থেকে ফ্রেস অক্সিজেন পাওয়া যায়, যা শরীরের পক্ষে খুবই উপকারী।

তবে এমন কিছু গাছ আছে, যা কখনই বাড়িতে লাগানো ঠিক নয় বলে মনে করছেন বাস্তুবিদরা। জেনে নিন-

Ficus religiosa Bo

অশ্বথ গাছঃ অনেক সময় মন্দিরে এই গাছ দেখতে পাওয়া যায় বলে, অনেকে বাড়িতেও অশ্বথ গাছ লাগিয়ে থাকেন। তবে অশ্বথ গাছ মন্দিরের জন্য শুভ হলেও, বাড়ির জন্য কখনই এই গাছ শুভ নয়।

PBA Khagur

খেজুর গাছঃ বাড়িতে অনেকেই খেজুর গাছ লাগিয়ে থাকেন। এই গাছ দেখার দিক থেকে যেমন সুন্দর, তেমনই এই গাছের ফলও খুব সুস্বাদু। কিন্তু বাড়িতে খেজুর গাছ লাগানো একদমই উচিৎ নয়। এই গাছ বাড়িতে থাকলে, পরিবারের সদস্যরা আর্থিক সংকটের মধ্যে পড়েন।

bb1cd1af6f229309e08c4db59b54fd788486825924db9b51c2c32640d4c01ead

তেঁতুল গাছঃ টক অনেকের প্রিয় খাদ্য হলেও, বাড়িতে কখনই তেঁতুল গাছ লাগানো উচিৎ নয়। এই গাছ বাড়িতে থাকলে, চারপাশে অশুভ আত্মার উপস্থিতি অনুভব করা যায়। যার ফলে পরিবারের সদস্যদের মধ্যে অশুভ প্রভাব পড়ে।

Tal Caption

তাল গাছঃ তালের বড়া বা তালশাঁস খেতে খুবই সুস্বাদু। তবে বাস্তুবিদদের মতে, এই গাছ বাড়িতে রাখলে নেগেটিভ এনার্জির প্রবেশ হয়। আর এই গাছ যে বাড়িতে থাকে, সেখান থেকে লক্ষীদেবীর বাস উঠে যায় বলেও মনে করা হয়। তাই বাড়িতে এই গাছ লাগানো উচিৎ নয়।

maxresdefault 148

মাদার গাছঃ ফাঁকা জায়গা ছাড়া এই গাছ একদমই বাড়িতে পোঁতা ঠিক নয়। নাহলে এই গাছ থেকে নির্গত নেগেটিভ এনার্জির বশে পরিবারের সদস্যদের মধ্যে খারাপ প্রভাব পড়ে।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর