এখনই থামছে না এই বৃষ্টি, সেকেন্ড ইনিংসের জন্য প্রস্তুতি নিচ্ছে বর্ষাঃ আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ সাময়িক বিরতি নিলেও, এখনই থামছে না এই বৃষ্টি। আবহাওয়া দফতর (weather office) জানাচ্ছে, কিছুটা রেস্ট নিয়ে আবারও সেকেন্ড ইনিংস-র জন্য প্রস্তুতি নিচ্ছে বর্ষা। মঙ্গলবার থেকেই বিক্ষিপ্তভাবে বাংলার বিভিন্ন প্রান্তে ধেয়ে আসছে প্রবল বর্ষা, চলবে গোটা সপ্তাহ জুড়েই।

গত সপ্তাহে টানা বৃষ্টির জেরে রোদের মুখই দেখা যায়নি ৩-৪ দিন। তবে সোমবারের পর মঙ্গলবার সকালেও কিছুটা উজ্জ্বল রোদের উপস্থিতি দেখা যাচ্ছে। তবে এই রোদের প্রকাশ ঘটলেও, হাওয়া অফিস জানিয়েছে- গোটা সপ্তাহ জুড়েই বিক্ষিপ্ত ভাবে বাংলার উত্তরে এবং দক্ষিণে জারি থাকবে বৃষ্টির ধারা। মঙ্গলবার থেকে দফায় দফায় কলকাতা সহ শহরতলী অঞ্চলে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

in heavy rain

আবহাওয়ার খবর :

সর্বোচ্চ তাপমাত্রা32° C
সর্বনিম্ন তাপমাত্রা27° C
আদ্রতা93%
বাতাস5 km/h
মেঘে ঢাকা95%

আজকের আবহাওয়া:

আজকের দিনে কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে ভারি বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে কয়েকবার বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাপমাত্রার পারদ কিছুটা বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

rains in kolkata1 1551267136

উত্তর এবং দক্ষিণবঙ্গের আবহাওয়া:

টানা বৃষ্টির জেরে কলকাতার বেশকিছু এলাকা জলমগ্ন হয়ে পড়ার পর, সেই জল সরতে শুরু করে দিয়েছে। তবে আজ এবং আগামীকাল বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, পশ্চিম বর্ধমান, নদিয়া ও মুর্শিদাবাদ এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে হালকা থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা। সঙ্গে উত্তরবঙ্গের বিস্তীর্ণ এলাকাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আগামীকালের আবহাওয়া:

আগামীকাল কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এবং রাতের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে।


Avatar
Smita Hari

সম্পর্কিত খবর