হলফনামা গ্রহণ না করায়, হাইকোর্টের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দারস্থ হলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি

বাংলাহান্ট ডেস্কঃ নারদা মামলায় (narada case) সুপ্রিম কোর্টের (Supreme Court) দারস্থ হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ১৭ ই মে নারদা কাণ্ডে অভিযুক্তদের গ্রেফতারির পর, নিজাম প্যালেসে মুখ্যমন্ত্রীর যাওয়ার কারণ স্পষ্ট করতে চেয়েছিলেন। কিন্তু হাইকোর্ট মুখ্যমন্ত্রীর হলফনামা গ্রহণ না করায়, আদালতের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দারস্থ হন মুখ্যমন্ত্রী। মঙ্গলবারই সেই মামালার শুনানি রয়েছে।

গত ১৭ ই মে সকাল সকাল আচমকাই নারদা কাণ্ডে অভিযুক্ত কলকাতার ৪ হেভিওয়েট ফিরহাদ হাকিম, মদন মিত্র, সুব্রত মুখোপাধ্যায় এবং শোভন চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করে সিবিআই। আর তারপর থেকেই গোটা বাংলা জুড়ে বিক্ষভের পরিবেশ তৈরি হয়েছিল। এমনকি স্বয়ং মুখ্যমন্ত্রীও সেখানে গিয়ে টানা ৬ ঘণ্টা বসেছিলেন এবং তাঁকেও গ্রেফতারের দাবি তুলেছিলেন।

Narada Case

পরিস্থিতি এতোটাই উত্তেজিত হয়ে পড়েছিল, যে কারণে মমতা বন্দ্যোপাধ্যায়, আইনমন্ত্রী মলয় ঘটক, তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে পার্টি করা হয়েছিল। সিবিআই দাবি জানিয়েছিল, মমতা বন্দ্যোপাধ্যায়, মলয় ঘটক, কল্যাণ বন্দ্যোপাধ্যায়- এই মামলাকে প্রভাবতি করতে পারে। সেই কারণে অন্য রাজ্যে এই মামলা স্থানান্তকরণের দাবি জানিয়েছিল সিবিআই।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে হাইকোর্টে শুনানি চলাকালীন গত ৯ ই জুন মুখ্যমন্ত্রী নিজের অবস্থান স্পষ্ট করে হলফনামা দিতে চাইলেও, তা গ্রহণ করেনি কলকাতা হাইকোর্ট। হলফনামায় লেখা ছিল, ‘রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে নন, ধৃতদের সঙ্গে পারিবারিক সম্পর্কের সূত্র ধরেই সেদিন নিজাম প্যালেসে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়’।

কিন্তু মুখ্যমন্ত্রীর এই হলফনামা কলকাতা হাইকোর্ট গ্রহণ না করায়, সুপ্রিম কোর্টের দারস্থ হন তিনি। মঙ্গলবার বিচারপতি হেমন্ত গুপ্তা ও অনিরুদ্ধ বসুর এজলাসে এই মামলার শুনানি করা হবে বলে খবর।


Avatar
Smita Hari

সম্পর্কিত খবর