বিধিনিষেধ শিথিলের প্রথম দিনেই কলকাতায় ভয়াবহ বাস দুর্ঘটনায় মৃত্যু একজনের, আহত ১৭

বাংলা হান্ট ডেস্কঃ দীর্ঘদিন পর আজ থেকে ফের চলাচল শুরু করলো সরকারি এবং বেসরকারি বাস। একদিকে যখন তীব্র ভিড়ের জেরে নাকাল হচ্ছেন নিত্যযাত্রীরা তখনই অন্যদিকে প্রথম দিনেই ভয়াবহ বাস দুর্ঘটনার সাক্ষী থাকলো কলকাতা। প্রত্যক্ষদর্শীরা জানান, হাওড়া থেকে মেটিয়াবুরুজ গামী মিনিবাসটির গতি ছিল অত্যন্ত বেশি। যার জেরে রেড রোডে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারের রেলিং ভেঙে ফোর্ট উইলিয়ামের পাঁচিলে ধাক্কা মারে বাসটি। ঘটনায় ইতিমধ্যেই আহত হয়েছেন ১৭ জন। এমনকি একজনের মৃত্যুও হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের মতে, উল্টোদিক থেকে হঠাৎ একটি বাইক আরোহী এসে পড়ায় গতি নিয়ন্ত্রণ করতে পারেনি চালক। যার জেরে শেষপর্যন্ত বাসটি ফোর্ট উইলিয়ামের পাঁচিলে গিয়ে ধাক্কা খায়। দুর্ভাগ্যবশত চাকার তলায় পড়ে যান ওই বাইক আরোহীও। দ্রুত তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলেও শেষ পর্যন্ত তাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। জানা গিয়েছে ওই আরোহীও ছিলেন একজন পুলিশ কর্মী। অন্যদিকে আহত হয়েছে বাসের চালকও। যদিও ঘটনার পর থেকেই সে নিখোঁজ।

   

ঘটনাস্থল ইতিমধ্যেই পৌঁছেছে কলকাতা পুলিশ এবং সেনাবাহিনীর জওয়ানরা। ঘটনাস্থল থেকে বাসটিকে থেকে সরানোর কাজে হাত লাগিয়েছেন তারা। নিয়ে আসা হয়েছে একটি ক্রেনও। সেনাবাহিনীর জওয়ান এবং কলকাতা পুলিশের যৌথ চেষ্টায় আহতদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে। দুর্ঘটনার জেরে ভেঙে গিয়েছে জানলার কাঁচ, দুমড়ে-মুচড়ে গিয়েছে বসার আসন গুলিও। যার জেরেই আহত হয়েছেন ওই ১৭ জন যাত্রী।

Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর