রাজ্যে পালিত হবে ‘খেলা হবে” দিবস, ঘোষণা মুখ্যমন্ত্রীর

বাংলা হান্ট ডেস্কঃ একুশের মহারণে তৃণমূলের ‘খেলা হবে” স্লোগান ব্যাপক জনপ্রিয়তা পায়। বিরোধীরা স্লোগানটিকে উস্কানিমূলক বললেও, তৃণমূল কখনও সেই স্লোগান দেওয়া বন্ধ করেনি। এবার সেই স্লোগানকে সামনে রেখে এগিয়ে চলতে চাইছে মমতা সরকার। ইতমধ্যে রাজ্য সরকার ‘খেলা হবে” নামে একটি প্রকল্পের ঘোষণাও করেছে। ওই প্রকল্প অনুযায়ী, রাজ্য জুড়ে বিভিন্ন ক্লাবকে ‘ফুটবল” বিতরণ করা হবে। আর এবার রাজ্য সরকার ‘খেলা হবে” দিবস পালন করারও ঘোষণা করে।

মঙ্গলবার বিধানসভার অধিবেশনের দ্বিতীয় দিনে মুখ্যমন্ত্রী এই ঘোষণা করেন। তবে ঠিক কবে এই দিবসটি পালন করা সেটা এখনও জানা যায়নি। খেলা হবে দিবসে রাজ্যের ক্লাবগুলিকে ৫০ হাজার ফুটবল দেওয়া হবে বলে জানান মুখ্যমন্ত্রী।

   

উল্লেখ্য, নির্বাচনী ইস্তেহারে দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ী রাজ্যে সরকার ‘স্টুডেন্ট ক্রেডিট কার্ড”, ‘দুয়ারে রেশন” প্রকল্পের কাজ শুরু করে দিয়েছে। তিনি মধ্যে প্রায় ৫৫০ কোটি টাকার মতো স্টুডেন্ট প্রকল্পের মাধ্যমে ঋণের আবেদনও জমা পড়েছে বলে জানা গিয়েছে।

খেলা হবে প্রকল্পটি নির্বাচনী প্রতিশ্রুতিতে উল্লেখ না থাকলেও, এই প্রকল্প রাজ্যে চালু করতে আগ্রহী হয়েছে সরকার। এই প্রকল্পের মাধ্যমে রাজ্যের যুবক-যুবতীদের খেলার প্রতি আরও বেশি করে আগ্রহী করাই মূল লক্ষ্য সরকারের।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর