আপার প্রাইমারি শিক্ষক নিয়োগ নিয়ে বড় বয়ান শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর, কবে শুরু কাউন্সেলিং জানলেন তিনি

বাংলা হান্ট ডেস্কঃ উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগের ক্ষেত্রে একের পর এক মামলার জেরে বার বার পিছিয়ে গিয়েছে নিয়োগ প্রক্রিয়া। কখনও মেরিট স্কোরহীন ইন্টারভিউ তালিকা প্রকাশ, কখনও আবার তালিকায় স্বচ্ছতার দাবিতে সরব হয়েছেন চাকরিপ্রার্থীরা। অবশেষে আপার প্রাইমারি শিক্ষক নিয়োগের ক্ষেত্রে জোট কিছুটা কাটলো। ভাবি শিক্ষকদের জন্য সুখবর দিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu)।

শিক্ষামন্ত্রী জানিয়েছেন ১৯ জুলাই অর্থাৎ সোমবার থেকে শুরু হবে কাউন্সেলিং প্রক্রিয়া। করোনা আবহে এই কাউন্সেলিং হবে সম্পূর্ণ অনলাইনে। কোথায় কিভাবে অনলাইন কাউন্সেলিংয়ের জন্য যোগাযোগ করতে হবে এদিন তাও জানিয়ে দেন শিক্ষা মন্ত্রী। ভাবি শিক্ষকরা বিস্তারিত তথ্য পাবেন স্কুল সার্ভিস কমিশনের ওয়েবসাইটেও। নিয়োগ প্রক্রিয়ার যত কিছু থাকাটাই স্বাভাবিক ভাবেই খুশি চাকরিপ্রার্থীরা।

   

উচ্চ আদালত নির্দেশ দিয়েছে এই ৩১ জুলাইয়ের মধ্যে নিয়োগ প্রক্রিয়া শেষ করতে হবে রাজ্যকে। সেই নির্দেশ অনুযায়ী এবার তৎপরতার সঙ্গে কাজ শুরু করল স্কুল সার্ভিস কমিশন। শিক্ষামন্ত্রী আরও জানান , পুজোর আগেই ১৪৫০০ জন শিক্ষক নিয়োগের প্রক্রিয়া সম্পন্ন করবে রাজ্য।ইতিমধ্যেই বিশেষ কমিটি গঠন করা হয়েছে। তারা বিষয়টি দেখভাল করবেন।

২০১৪ সালে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল স্কুল সার্ভিস কমিশন। প্রায় সাত বছর মামলা-মোকদ্দমায় বিভিন্নভাবে স্থগিত ছিল নিয়োগ প্রক্রিয়া। অবশেষে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় রায়ে কিছুটা আশার আলো মিলেছে। এখন নিয়োগ এত তাড়াতাড়ি সুসম্পন্ন হয় সেই আশাতেই দিন গুনবে চাকরিপ্রার্থীরা।

 

 

Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর