একুশের মঞ্চ থেকেই দিল্লী জয়ের ডাক, গোটা দেশে মমতার বার্তা পৌঁছে দেবে অভিষেক

বাংলাহান্ট ডেস্কঃ একুশের বিধানসভার সাফল্যকে ধরে রেখে টার্গেট এবার চব্বিশের লোকসভা নির্বাচন। সেই লক্ষ্যে দলকে সর্বভারতীয় স্তরে এগিয়ে নিয়ে যেতে প্রস্তুত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee) এবং দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (abhishek banerjee)।

একুশে জুলাই থেকেই সেই লক্ষ্যে অবতীর্ণ হওয়ার জন্য প্রথম জোরালো পদক্ষেপ নিতে চলেছে তৃণমূল শিবির। এই প্রথমবার বাংলা ছাড়িয়ে মুখ্যমন্ত্রীর আওয়াজ পৌঁছে যাবে দেশের বিভিন্ন প্রান্তে। তামিলনাড়ু, গুজরাট, ত্রিপুরায় পৌঁছে যাবে জননেত্রীর বক্তৃতা।

Abhishek Banerjee mamata salil bera

জানা গিয়েছে, এবারের ভাষণের সিংহভাগ জুড়ে থাকবে শুধু বিজেপি বিরোধিতা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কন্ঠে থাকবে শুধু গেরুয়া বিরোধী মন্তব্য। থাকবে শুধু তৃণমূলের সবুজ আভা ছড়িয়ে দেওয়ার বদ্ধপরিকরতা।

একুশের নির্বাচনে করা প্রতিদ্বন্ধিতাকে পাশ কাটিয়ে যেভাবে একক সংখ্যা গরিষ্ঠতায় রাজ্যের ক্ষমতায় আবারও ফিরেছে তৃণমূল, তারপর থেকে শুধু মোদী বিরোধী প্রধান মুখ হিসেবে ধরা হচ্ছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। এই নির্বাচনে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ভূমিকাও কিছু কম ছিল না। রোদে পুড়ে যেভাবে বাংলার এপ্রাপ্ত থেকে অপ্রান্ত দৌড়াদৌড়ি করে গেছিলেন, তাতে করে তৃণমূলের জয়ে তাঁর নেতৃত্ব নিয়ে কোন সংশয় থাকে না। একুশের চ্যালেঞ্জকে হইহই করে জিতে এবার চব্বিশের দিকে এগোচ্ছে সবুজ শিবির।

mamata banerjee abhishek salil

বর্তমান সময়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের লক্ষ্য শুধু যে রাজ্যেই পা রাখবেন, সেখানেই তৃণমূলের মহিমা প্রচার করতে হবে। দেশের কোণায় কোণায় ছড়িয়ে দিতে হবে সবুজ আভা। যেখানেই যাবেন, সরকার গড়ার প্রস্তুতি নিয়েই পা রাখবেন বলে দৃঢ় সংকল্প অভিষেকের। তবে অভিষেকের এই পারফরম্যান্সের উপর ভিত্তি করে একুশের মঞ্চে কি বার্তা দিতে চলেছেন, সেই দিকে তাকিয়ে সবুজ শিবির।


Avatar
Smita Hari

সম্পর্কিত খবর