বিক্ষোভ দেখিয়ে ত্রিপুরায় গ্রেফতার দেবাংশুরা, মহামারী আইন লঙ্ঘনের দোহাই পুলিশের

বাংলাহান্ট ডেস্কঃ একুশের পর এবার লক্ষ্য ২৪। সেই লক্ষ্যে এগিয়ে ত্রিপুরায় (tripura) নিজেদের জমি শক্ত করতে বদ্ধ পরিকর তৃণমূল বাহিনী। সেই মর্মে ইতিমধ্যেই একবার ত্রিপুরা ঘুরে গিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (abhishek banerjee)। তবে বর্তমানে সেখানে রয়েছেন যুব তৃণমূলের সাধারণ সম্পাদক দেবাংশু ভট্টাচার্য, যুব সংগঠনের নেত্রী জয়া দত্ত ও যুবনেতা সুদীপ রাহারা। কিন্তু তাঁদের উপর হওয়া অত্যাচারের প্রতিবাদে যরব হয়েছে রাজনৈতিক মহল।

ত্রিপুরায় নিজেদের ক্ষমতা প্রতিষ্ঠার লক্ষ্যে বারবার বাঁধা পেতে হচ্ছে সবুজ শিবিরকে। শনিবার দফায় দফায় বাঁধা পান তৃণমূল বাহিনী। দুপুরে সোনাচূড়ার কাছে যুব নেতা দেবাংশু ভট্টাচার্য, সুদীপ রাহা, জয়া দত্তদের গাড়ির উপর হামলা হওয়ার পর, সন্ধ্যের সময় আবারও তাঁদের উপর হামলার অভিযোগ উঠেছে বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে।

tmc vs bjp

এই ঘটনায় প্রতিবাদ জানিয়ে শনিবার রাতেই পুলিশ হেড কোয়ার্টারের সামনে শান্তিপূর্ণ অবস্থা বিক্ষোভে বসে তৃণমূলের ছাত্র-যুবরা। কিন্তু মহামারী আইন লঙ্ঘনের অভিযোগে, রবিবার সকালে ত্রিপুরায় দলের রাজ্য সভাপতি আশিসলাল সিং সহ তৃণমূলের ছাত্র-যুবদের গ্রেফতার করে খোয়াই থানার পুলিশ।

এই ঘটনার কড়া নিন্দা করে রবিবার সকাল সকালই ত্রিপুরা ছুটছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে অভিষেক যাওয়ার আগে ইতিমধ্যেই সেখানে পৌঁছে গিয়েছেন ব্রাত্য বসু, তৃণমূল রাজ্য সম্পাদক কুণাল ঘোষ এবং শ্রমিক নেত্রী দোলা সেনরা। এই ঘটনা প্রসঙ্গে ব্রাত্য বসু জানান, ‘এই ঘটনাই প্রমাণ করে যে ত্রিপুরায় বিজেপি কতোটা ভয় পেয়েছে। এভাবে গ্রেফতার করে, হামলা করে আমাদের গণ আন্দোলন থামানো যাবে না’।


Avatar
Smita Hari

সম্পর্কিত খবর