গোল টেবিলে বিরাট সৌরভ, ভারতের ভবিষ্যৎ নিয়ে চললো আলোচনা

বাংলা হান্ট ডেস্কঃ অক্টোবরেই শুরু হতে চলেছে ভারতের আইসিসি ট্রফির জন্য লড়াই। এখনও পর্যন্ত ব্যক্তিগত ক্যাবিনেটে বেশকিছু আইসিসি পুরস্কার থাকলেও দলগত ট্রফির ক্যাবিনেট খালি বিরাটের। টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপে যে এই ধারার পরিবর্তন করতে চাইবেন তিনি তা বলাই বাহুল্য। সেই কারণেই লর্ডস জয়ের পর পরই এবার বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলীর সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক সেরে নিলেন ভারত অধিনায়ক।

১৪ সেপ্টেম্বর শেষ হচ্ছে বিরাটদের ইংল্যান্ড সফর, তারপরেই অসমাপ্ত আইপিএল সেরে বিশ্বকাপের রণভূমিতে নেমে পড়বে মেন ইন ব্লু। স্বাভাবিকভাবেই হাতে সময় যে খুবই কম তা বলাই বাহুল্য। এর মধ্যেই ঠিক করে নিতে হবে আগামী দিনের রণনীতি। সেই কারণেই দুই মহারথীর এই বৈঠক বলে জানা গিয়েছে। সৌরভ গাঙ্গুলী ছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন বোর্ড সচিব জয় শাহ ও উপ প্রধান রাজীব শুক্লা। লর্ডস টেস্টে বড় রানে জয় লাভ করে সিরিজে এগিয়ে গিয়েছে ভারতীয় দল। এখন লক্ষ্য ইংল্যান্ড জয়। ২০০৭ সালে যে ভারতীয় দল ইংল্যান্ড জয় করেছিল সে দলের অন্যতম খেলোয়াড় ছিলেন সৌরভও। আর তাই হয়তো এদিন তিনি বিরাটের সঙ্গে ভাগ করে নিলেন জয়ের মন্ত্র।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআই সূত্রের দাবি, “হ্যাঁ, একথা ঠিক যে বিসিসিআই-এর শীর্ষ আধিকারিকদের সঙ্গে বিরাট কোহলির বৈঠক হয়েছে। তবে ভারতীয় ক্রিকেটের স্বার্থে সব কিছু সামনে নিয়ে আনা সম্ভব নয়। সামনেই রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আইপিএল মিটে গেলে বিশ্বকাপের আগে ভারতের কোনও খেলা নেই। সে সব নিয়েও আলোচনা হয়েছে।”

sourav virat

জানা গিয়েছে, শুধু আগামী বিশ্বকাপই নয়, প্রাথমিক আলোচনা হয়েছে দলের নতুন কোচ নিয়েও। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সরে দাঁড়াচ্ছেন রবি শাস্ত্রী, অন্যদিকে মেয়াদ শেষ হচ্ছে দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর এবং বোলিং কোচ ভরত অরুণের। এমতাবস্তায় নতুন কোচ কাকে চান বিরাটরা, সেই আলোচনা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ অতীতে কোচ বিতর্কে নাম জড়িয়েছে বিরাটেরও। আর তাই এদিন দাদা এ বিষয়ে প্রাথমিক আলোচনা সেরে রাখলেন বলেই জানা গিয়েছে।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর