মুখ খুললেন MSK প্রসাদ, ২০১৯-র বিশ্বকাপের পর দল থেকে ধোনির বাদ হওয়া নিয়ে দিলেন বিস্ফোরক বয়ান

বাংলা হান্ট ডেস্কঃ সাম্প্রতিককালে ভারতীয় দলের নির্বাচকদের মধ্যে সবচেয়ে বেশি সংবাদ শিরোনামে উঠে এসেছিলেন যিনি, তিনি সম্ভবত এমএসকে প্রসাদ। ভারতীয় দলের মুখ্য নির্বাচক হিসেবে একাধিকবার তার বিরুদ্ধে উঠেছে নানান অভিযোগ। অনেকেই মনে করেন, ২০১৯ বিশ্বকাপের দল নির্বাচনের ক্ষেত্রেও বেশ কিছু ভুল ছিল প্রসাদের। তার নিজের দায়িত্ব সঠিকভাবে পালন করেননি তিনি।

এমনকি বিশ্বকাপের পর দলে ধোনির না থাকাকে কেন্দ্র করেও সমালোচনার মুখে পড়তে হয়েছিল এমএসকে প্রসাদকে। কার্যত সবক্ষেত্রেই মারাত্মক রকম ট্রোলের শিকার হন তিনি। অনেকে এও মনে করতেন প্রসাদ নির্বাচক মন্ডলীর প্রধান হলেও তারমধ্যে দৃঢ়তার যথেষ্ট অভাব ছিল। বিশ্বকাপের পর তার নির্বাচিত দলে ধোনির নাম না থাকলেও তার অবদান নিয়ে বলতে গিয়ে এমএসকে প্রসাদ বলেন, “ধোনি এবং শচীন টেন্ডুলকারের মতো আর কেউ হতে পারে না কারণ তারা অসামান্য খেলোয়াড় এবং তাদের অবদান অমূল্য এ নিয়ে কোন সন্দেহ নেই।”

কিন্তু তার মতে কোন কোন সময় নির্বাচককে কঠিন হতে হয়। তিনি বলেন, “একজন নির্বাচক হিসাবে, আপনাকে ভারতীয় ক্রিকেটের ভবিষ্যতের কথা মাথায় রেখে কিছু কঠিন সিদ্ধান্ত নিতে হবে, যা কিংবদন্তি খেলোয়াড়দের বিরুদ্ধেও যেতে হবে। সঠিক উত্তরসূরি চিহ্নিত করা নির্বাচকের প্রধান কাজ। একজন নির্বাচক হিসাবে, কঠিন সিদ্ধান্ত নেওয়ার সময় আপনাকে নিরপেক্ষ হতে হবে এবং আপনাকে আবেগ নিয়ন্ত্রণ করতে হবে।”

the controversial life of mahendra singh dhoni 2 920x518 1

প্রসঙ্গত, প্রসাদের মেয়াদ শেষ হচ্ছে মার্চ মাসে। আপাতত তার জায়গায় এসেছেন ভারতীয় ক্রিকেটার চেতন শর্মা। তবে এটা ঠিক যে এমএসকে প্রসাদ একা নন, বিভিন্ন সময় সৌরভ, শচীন, সেওয়াগ এমনকি লক্ষ্মণের নির্বাচন নিয়েও প্রশ্নের মুখে পড়তে হয়েছে নির্বাচক কমিটিকে। বীরেন্দ্র সেওয়াগ তো রীতিমতো বিস্ফোরক হয়ে উঠেছিলেন নির্বাচক সন্দীপ পাতিলের উপর।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর