মন থেকে এখনো কৃষক তিনি, মাটির কাছাকাছি থাকতে ভালবাসেন নওয়াজউদ্দিন

বাংলাহান্ট ডেস্ক: বলিউডের প্রথম সারির প্রতিভাবান অভিনেতাদের মধ‍্যে অন‍্যতম নওয়াজউদ্দিন সিদ্দিকী (nawazuddin siddiqui)। সাধারন একজন নিরাপত্তারক্ষীর চাকরি থেকে নিজের চেষ্টায় তিনি এখন বলিউডের জনপ্রিয় অভিনেতা। কেরিয়ারে একাধিক বার বিতর্কে জড়ালেও তাঁর খ‍্যাতিতে এতটুকু প্রভাব পড়তে দেননি নওয়াজ।

অভিনয় জীবনে প্রভূত খ‍্যাতি পেলেও এখনো মাটির কাছাকাছিই রয়েছেন অভিনেতা। মুম্বই তাঁর কাজের জায়গা হলেও সুযোগ পেলেই নিজের দেশের বাড়ি উত্তরপ্রদেশের বুধানায় চলে যান তিনি। গ্রামের বাড়িতে পরিবারের সঙ্গে থেকে নিজেদের জমিতে চাষবাস করে সময় কাটান নওয়াজউদ্দিন।

nawaz 1592882959
অভিনেতার কথায়, এখানে তিনি অনেক শান্তিতে রয়েছেন, শহরের কোলাহল থেকে দূরে। গত লকডাউন থেকেই বুধানায় রয়েছেন নওয়াজউদ্দিন। লকডাউনের মাঝেই ট্রাভেল পাস নিয়ে নিজের গ্রামের বাড়ির উদ্দেশে পাড়ি দিয়েছিলেন তিনি। এই এক বছর ধরে সেখানেই রয়েছেন অভিনেতা। তিনি বলেন, করোনায় পরিস্থিতি অনেকটাই বদলে গিয়েছে।

মূলত মুম্বইতে লকডাউনের জন‍্য কাজ বন্ধ থাকায় বুধানা ফিরেছিলেন তিনি। কিছুদিন সেখানে কাটিয়ে ফের কাজের জায়গায় ফেরার কথা ছিল নওয়াজের। কিন্তু আর হয়নি। এখন নওয়াজউদ্দিন ঠিক করেছেন বুধানাতে থেকেই কাজ করবেন তিনি। অনলাইনে সারবেন মিটিং। চিত্রনাট‍্য শোনা, ডাবিংয়ের কাজ সবই বুধানা থেকেই করবেন নওয়াজউদ্দিন‌।

তাঁর কথায়, “আমি কৃষক পরিবারের ছেলে। মন থেকে আমি এখনো কৃষক। মাটির কাছাকাছি থাকতেই আমার ভাল লাগে। এখানে যখন চাষের জমিতে কাজ করি মাঝে মাঝে জমির উপরেই শুয়ে ঘুমিয়ে পড়ি।” তবে চাষবাসে শান্তি পেলেও অভিনয় কোনোদিনই ছাড়তে পারবেন না বলে জানান নওয়াজউদ্দিন।

ইতিমধ‍্যেই ‘বোলে চুড়িয়াঁ’, ‘যোগিরা সারা রা রা’, ‘হিরোপন্তি’ সহ বেশ কয়েকটি ছবির শুটিং সেরে ফেলেছেন নওয়াজ। এছাড়াও তাঁর অভিনীত ‘রাত অকেলি হ‍্যায়’, ‘সিরিয়াস মেন’ মুক্তি পেয়ে গিয়েছে OTT প্ল‍্যাটফর্মে। নতুন প্রোজেক্টের জন‍্যও তিনি হ‍্যাঁ বলে দিয়েছেন বলে জানান নওয়াজউদ্দিন।


Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর