তৃণমূলের পর এবার ত্রিপুরার আক্রান্ত সিপিআইএম, হামলা চলল মানিক সরকারের কনভয়ের ওপর

বাংলা হান্ট ডেস্কঃ তৃণমূলের পর এবার ত্রিপুরায় আক্রান্ত হল সিপিআইএম। কিছুদিন আগেই ত্রিপুরা গিয়ে আক্রান্ত হয়েছিলেন তৃণমূলের যুব নেতানেত্রী দেবাংশু ভট্টাচার্য, জয়া দত্ত এবং সুদীপ রাহা। সেবারও অভিযোগের আঙুল উঠেছিল বিজেপির দিকে। ফের এবার ত্রিপুরায় ঘটলো অস্বস্তিকর ঘটনা। দুষ্কৃতীদের হামলা চলল প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সিপিএম নেতা মানিক সরকারের কনভয়ের ওপর।

প্রসঙ্গত উল্লেখ্য, রবিবারই মুখ্যমন্ত্রী বিপ্লব দেব কর্মীদের উদ্দেশ্যে বার্তা দিয়েছিলেন বাড়ি বাড়ি গিয়ে জনসংযোগ বাড়াতে হবে। সিপিএম সমর্থকদের বাড়ি গিয়েও জনসংযোগ বাড়ানোর বার্তা দিয়েছিলেন তিনি। আর তারপরই কার্যত ঘটে গেল এই ঘটনা। সিপিএম নেতা মানিক সরকারের বিধানসভা কেন্দ্র ধনপুর। সোমবার সকালে তিনি আগরতলা থেকে ধনপুর যাচ্ছিলেন এলাকা পরিদর্শনের জন্য। কিন্তু ঠিক সেই সময়ই তার কনভয়ের ওপর হামলা চালায় কিছু দুষ্কৃতী।

মাঝপথে কনভয় আটকে দুষ্কৃতীরা ইট বাঁশ নিয়ে হামলা চালায় গাড়ির উপর। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে যে, সত্তরোর্ধ্ব এই বিধায়ককে দুর্ঘটনা থেকে বাঁচাতে তাকে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যান দলীয় কর্মীরা। এরপর সিপিএমের দলীয় কর্মীদের সঙ্গে পাল্টা লড়াই শুরু হয় দুষ্কৃতীদের। ইট-পাটকেল ছোঁড়াছুঁড়িতে কার্যত সরগরম হয়ে ওঠে এলাকা। সিপিএম কর্মীরা বলছেন, এই ঘটনার জন্য দায়ী বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা।

The body of the CPM leader rescued from the bushes in Dalkhola

অন্যদিকে বিজেপির স্থানীয় নেতৃত্বের দাবি, এর সঙ্গে বিজেপির কোন যোগ নেই। তাদের মতে নিজের বিধানসভা কেন্দ্র পরিদর্শনে আসেন না মানিক সরকার। সেই কারণেই সাধারণ মানুষ ক্ষুব্ধ হয়ে উঠেছেন তার উপর। আর সেই ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটেছে আজ। কার্যত আজকের এই ঘটনায় আপাতত যে সরগরম ত্রিপুরার রাজনীতি এ নিয়ে কোন সন্দেহ নেই।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর