২৪ ঘন্টার মধ্যেই বাংলার এই ৩ জেলায় হবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি: আজকের আবহাওয়া

বাংলাহান্ট ডেস্কঃ আবহাওয়া দফতরের (weather office) পূর্বাভাস অনুযায়ী, রাজ্যের উপর থেকে কিছুটা হলেও দুর্যোগের কালো মেঘ সরে গিয়েছে। নিম্নচাপ সরে গিয়েছে ছত্রিশগড়ের দিকে। ধীরে ধীরে তা মধ্যপ্রদেশ, গুজরাটের দিকে অগ্রসর হবে। তাই ভারি বৃষ্টির পূর্বাভাস না থাকলেও, মাঝে মধ্যে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে গোটা বাংলা জুড়েই।

আবার নিম্নচাপের জেরে সমুদ্র উত্তাল হওয়ার সম্ভাবনা থাকায় মৎস্যজীবীদের সমুদ্র যাত্রায় নিষেধাজ্ঞা জারী করা হয়েছিল। পাশাপাশি সমুদ্রে থাকা মৎস্যজীবীদের দ্রুতই ফিরে আসার নির্দেশও দেওয়া হয়েছিল। তবে আগামী ৩-৪ ঘন্টার মধ্যে দক্ষিণ ২৪ পরগণা এবং দুই মেদিনীপুরে রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা।

rain in Kolkata website 1

আবহাওয়ার খবর :

সর্বোচ্চ তাপমাত্রা29 ° C
সর্বনিম্ন তাপমাত্রা27° C
আদ্রতা91%
বাতাস8 km/h
মেঘে ঢাকা94%

আজকের আবহাওয়া:
আজকের দিনে কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এবং রাতের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে।

Kolkata Main 2

উত্তর এবং দক্ষিণবঙ্গের আবহাওয়া:
নিম্নচাপের জেরে সোমবারের পর মঙ্গলবার বাংলার বিভিন্ন প্রান্তে ভারি বৃষ্টি হলেও, বুধবার থেকে তা কমতে শুরু করবে। তবে দফায় দফায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগণা, উত্তর চব্বিশ পরগণা, পুরুলিয়া, মুর্শিদাবাদ এবং নদীয়াতে। আবার কালো মেঘের ফাঁকা দিয়ে উজ্জ্বল রোদের উপস্থিতিও লক্ষ্য করা যাবে।

আগামীকালের আবহাওয়া:
আগামীকাল কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এবং রাতের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর