রাস্তাঘাটে পিরামিড, টিউবওয়েল দেখে চলাফেরা করবেন! মমতাকে পরামর্শ অনুপমের

বাংলা হান্ট ডেস্কঃ ব্যাটেল অফ ভবানীপুর শুরু হয়েছে। আজই ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচনের জন্য মনোনয়ন দিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে, আজকেই ওই কেন্দ্রের জন্য বিজেপি নিজেদের প্রার্থীর নাম ঘোষণা করেছে। বিজেপির তরফ থেকে ভবানীপুরে মুখ্যমন্ত্রী মমতার বিরুদ্ধে লড়ছেন বিশিষ্ট আইনজীবী তথা বিজেপি নেত্রী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল।

এই লড়াই যে দ্বিমুখী হতে চলেছে, সেটা বলাই বাহুল্য। কারণ, ওই কেন্দ্রে ইতিমধ্যে কংগ্রেস প্রার্থী দেবে না বলে জানিয়ে দিয়েছে। তবে সিপিএম প্রার্থী দিচ্ছে। কিন্তু বর্তমানে বাংলায় সিপিএমের পরিস্থিতি এবং গত বিধানসভায় সিপিএমের ফল এটাই প্রমাণ করছে যে, তাঁরা এই নির্বাচনে নাম মাত্রই লড়াই করছে।

তবে দ্বিমুখী হলেও মুখ্যমন্ত্রী মমতার এই উপনির্বাচনে জয়ের আশা অনেক। উলটোদিকে বিজেপির প্রার্থীর আশা আছে, তবে তা ক্ষীণ। উল্লেখ্য, একুশের নির্বাচনে নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্র হয়ে উঠেছিল রাজনীতির কেন্দ্রবিন্দু। সেবার শুভেন্দু অধিকারীর কাছে ১ হাজার ৯৫৬ ভোটে পরাজিত হয়েছিলেন।

ভবানীপুরে একদিকে যখন সবাই প্রিয়াঙ্কা মমতার ব্যাটেল দেখতে ব্যস্ত, তখন অন্যদিকে বিজেপির নেতা অনুপম হাজরা রাজ্যের মুখ্যমন্ত্রীকে খোঁচা দিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছেন। তিনি পোস্টের মাধ্যমে লিখেছেন, ‘ভবানীপুরে ভোটের প্রাক্বালে তৃণমূল নেত্রীর সুস্থতা কামনা করি। রাস্তাঘাট দেখে চলবেন, যাতে কোনও টিউবওয়ের, পিরামিড, পাথর ইত্যাদিতে পায়ে আঘাত না লাগে।”

উল্লেখ্য, নন্দীগ্রামে মনোনয়ন জমা দেওয়ার দিনেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে এক দুর্ঘটনা ঘটে যায়। যাতে ওনার পায়ে আঘাত লাগে এবং গোটা ভোটই তিনি হুইল চেয়ারে করে প্রচার চালান।


Koushik Dutta

সম্পর্কিত খবর