শক্তি বাড়িয়ে বাংলার বুকে আছড়ে পড়বে ঘূর্ণাবত, বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিতে ভাসবে এই জেলাগুলি: আজকের আবহাওয়া

বাংলাহান্ট ডেস্কঃ সোমবার সারাদিনের বৃষ্টির পর মঙ্গলবার হালকা বৃষ্টির পূর্বাভাস ছিল গোটা দক্ষিণবঙ্গে। তবে সকালের দিকে কিছুটা মেঘলা থাকলেও, বেলার দিকে হালকা রোদের প্রকাশ ঘটেছিল। তবে আগামীকাল অর্থাৎ বুধবারের পর থেকে আবহাওয়ার (weather) কিছুটা উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

rain

গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর সক্রিয় রয়েছে মৌসুমি অক্ষরেখা। তারউপর আবার পশ্চিমবঙ্গের উপরে থাকা ঘূর্ণাবর্ত শক্তি বাড়িয়ে নিম্নচাপে পরিণত হয়েছে। যার কারণে এই দুইয়ের জোড়া আঘাতের ভারী বর্ষণে এখন জলের তলায় রয়েছে বহু এলাকা। তবে বৃহস্পতিবার থেকে আবহাওয়ার উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে।

1632137731 lockgate main

সোমবারের ভারী বর্ষণে কলকাতার আর্মহাস স্ট্রীট, কলেজ স্ট্রীট, ঠনঠনিয়া, সল্টলেক, দমদম, গড়িয়াহাট- সর্বত্রই জলমগ্ন হয়ে পড়ে। তবে মঙ্গলবার সেভাবে বৃষ্টির দেখা না মেলায়, কিছুটা হলেও সেই জল কমেছে বলে জানা গিয়েছে। তবে আজ আবার হুগলি, পূর্ব এবং পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূমে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

whatsapp image 2021 07 29 at 15.58.18 0

পাশাপাশি বুধবার কলকাতায় হালকা বৃষ্টির সম্ভাবনা থাকলেও, পশ্চিম বর্ধমান, বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস। যার কারণে পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে ইতিমধ্যেই কমলা সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।


Avatar
Smita Hari

সম্পর্কিত খবর