সিবিআই-র জালে কয়লাকাণ্ডের মূল চক্রী, পুণে থেকে গ্রেফতার অনুপ মাজি

বাংলা হান্ট ডেস্কঃ বড়সড় সফলতা পেল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। এবার তাঁদের জালে কয়লাকাণ্ডের মূল চক্রী অনুপ মাজি (Anup Maji) ওরফে লালা। সোমবারই তাঁকে মহারাষ্ট্রের পুণে থেকে গ্রেফতার করা হয়েছে। ট্রানজিট রিমান্ডে লালাকে কলকাতায় নিয়ে আসছে সিবিআই।

 দীর্ঘদিন ধরেই রাজ্যের কয়লা কাণ্ড নিয়ে রাজনৈতিক পারদ চড়েছে। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও এই মামলায় কয়েকবার জেরা করা হয়েছে। পাশাপাশি তাঁর স্ত্রী রুজিরাকেও তলব করা হয়েছে। তবে এই প্রথমবার কয়লা কাণ্ডে কাউকে গ্রেফতার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

কয়লা কাণ্ডের মূল চক্রী অনুপ মাজি ওরফে লালার চার সাগরেদকে গ্রেফতার করল সিবিআই। ধৃতদের নাম জয়দেব মণ্ডল, নিরোদ মণ্ডল, নারায়ণ নন্দ ও গুরুপদ মাজি। বিগত কিছুদিন ধরে কয়লা কাণ্ডে তৎপর হয়েছে সিবিআই। বাঁকুড়া, আসানসোল এবং কলকাতা সহ রাজ্যের বিভিন্ন জায়গায় একাধিকবার তল্লাশি চালিয়ে কেন্দ্রীয় সংস্থা।

কিছুদিন আগে অনুপ মাজির শ্বশুরবাড়িতেও হানা দিয়েছিল সিবিয়াই। সেখানে থেকে একাধিক সূত্র মেলার পরই ধৃত জয়দেব মণ্ডলের আসানসোলের বাড়িতে হানা দেয় আধিকারিকরা। এছাড়াও লালা ঘনিষ্ঠ ব্যবসায়ী গুরুপদ মাজি বাড়ি আর অফিসেও হানা দেয় সিবিআই। একাধিকবার তল্লাশি চালানোর পর এবং বিভিন্ন নথি হাসিল করে অবশেষে চারজনকে গ্রেফতার করল সিবিআই।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর