ছট পুজোর পর মিশন উত্তর প্রদেশ, মোদীর কেন্দ্র বারাণসী থেকে ঘাসফুল ফোটানোর কাজ শুরু করবেন মমতা

বাংলাহান্ট ডেস্কঃ বৃহস্পতিবারই গোয়া সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। জাতীয় স্তরে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ত্রিপুরার পর এবার গোয়াকে টার্গেট করেছে তৃণমূল শিবির। গোয়ার পর লক্ষ্য উত্তরপ্রদেশ (uttar pradesh)। এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবার শিলিগুড়ির এক সভা থেকে মুখ্যমন্ত্রী বলেন, ‘কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন কমলাপতি ত্রিপাঠীর পপৌত্র। সেইসঙ্গে দলে এসেছেন পপৌত্রের ছেলে প্রাক্তন বিধায়ক ললিতেশপতি ত্রিপাঠীও। তাঁদের অনেক ধন্যবাদ জানাচ্ছি’।

   

mamata banerjee

কালী পুজোর পর উত্তরপ্রদেশ সফরে যাবেন মুখ্যমন্ত্রী। এই প্রসঙ্গে জানিয়েছেন, ‘কালীপুজো, দীপাবলি ও ছটপুজোর পর কর্মসূচী তৈরি করা হবে। আমি যাব, অভিষেকও যাব। গঙ্গাসাগরের দৈত্যাপতি অযোধ্যার বাসিন্দা ওরা কংগ্রেস ছেড়ে তৃণমূলে এসেছে’।

মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘ওঁরা আশ্রমে যাওয়ার জন্য অনুরোধ করেছেন। এমনকি বারাণসী গিয়ে বিশ্বনাথ মন্দির দর্শন ও গঙ্গারতি দেখার জন্যও অনুরোধ করেছেন। এছাড়াও আরও অনেক সংগঠন চিঠি দিয়ে কথা বলতেও চেয়েছেন আমাদের সঙ্গে’।

এটাই প্রথম নয়, এর আগেও অনেকবার উত্তরপ্রদেশ গিয়েছেন বলেও জানালেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘৭ বারের সাংসদ, দুবারের রেলমন্ত্রী, এমনকি যুব কংগ্রেসের সাধারণ সম্পাদক থাকার সুবাদে অনেকবার উত্তরপ্রদেশে গিয়েছি এবং কর্মসূচিও করেছি। এলাহাবাদে যখন বিশ্বনাথপ্রতাপ সিং প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন, তখন কংগ্রেসের হয়ে গিয়েছিলাম। আমার কাছে ইউপি, লখনৌ একেবারেই নতুন জায়গা নয়’।

প্রসঙ্গত, ত্রিপুরার পর টার্গেট এখন গোয়া (goa)। সর্বভারতীয় স্তরে তৃণমূলের মহিমা প্রচার করতে, এবার গোয়াকে লক্ষ্যস্থির করেছে সবুজ বাহিনী। সেইমর্মে আগামী ২৮ শে অক্টোবর অর্থাৎ বৃহস্পতিবারই গোয়া সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই পুজোর মধ্যে সেখানে একটি দফতরও খুলে ফেলেছে মমতার বাহিনী। চলছে মানুষকে একত্রিত করার কাজও। আর তাঁর এই সফরকে ভীষণই তাৎপর্যপূর্ণ বলেও মনে করছে বিশেষজ্ঞ মহল।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর