আগাম টিকিট বুক হল ৩৮ লক্ষ! প্রথম দিনেই কোটি কোটি টাকার ব‍্যবসা করতে পারে ‘সূর্যবংশী’

বাংলাহান্ট ডেস্ক: আর মাত্র একদিনের অপেক্ষা। তারপরেই পর্দা কাঁপাতে চলেছে অক্ষয় কুমার (akshay kumar) ও ক‍্যাটরিনা কাইফের ‘সূর্যবংশী’ (sooryavanshi)। গত এক বছর ধরে এই একটি ছবির জন‍্য হা পিত‍্যেশ করে বসে রয়েছে সিনেপ্রেমীরা। ২০২০ তে লকডাউনের পরেই মুক্তি পাওয়ার কথা ছিল পরিচালক রোহিত শেট্টির এই কপ ড্রামার। কিন্তু প্রেক্ষাগৃহ না খোলায় তা সম্ভব হয়নি।

এমতাবস্থায় বহু ছবিই হল রিলিজের বদলে বেছে নিয়েছে ডিজিটাল রিলিজ। নিউ নর্মাল বদলে দিয়েছে ফিল্মি জগৎকেও। কিন্তু রোহিত বা অক্ষয় কেউই ডিজিটাল প্ল‍্যাটফর্মে ছবি রিলিজের পক্ষপাতী ছিলেন না। তার একটা কারণ, বিগ বাজেটের ছবি সূর্যবংশী। তাছাড়া এতদিন যখন অপেক্ষা করা গেল তখন আরেকটুই সই।

963953 sooryavanshi releasedate
অবশেষে অপেক্ষার দিন শেষ হয়েছে। ৫ নভেম্বর দিওয়ালির সপ্তাহে মুক্তি পাচ্ছে এই বহু প্রতীক্ষিত ছবি। মাস খানেক আগেই মহারাষ্ট্র সরকারের তরফে ঘোষনা করা হয়েছিল ২২ অক্টোবর থেকে খুলবে সব প্রেক্ষাগৃহ। সূর্যবংশীই প্রথম ছবি যা হল খোলার পর প্রথম চলবে পর্দায়। এই মুহূর্তে সবথেকে বড় লক্ষ‍্য, প্রায় দু বছর পর একটা বড় সংখ‍্যক দর্শককে হলমুখী করা।

দিল্লি, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ুর মতো রাজ‍্যগুলিতে প্রেক্ষাগৃহের ১০০ শতাংশ আসনই খুলে দেওয়া হয়েছে। উপরন্তু দিওয়ালির সপ্তাহেই মুক্তি পাচ্ছে ছবি। সব মিলিয়ে প্রথম দিনেই ভাল ব‍্যবসার আশা দেখতে পাচ্ছেন ফিল্ম সমালোচকরা। রিপোর্ট মানলে, প্রথম দিনেই ১৫-২০ কোটি টাকার ব‍্যবসা করতে পারে সূর্যবংশী।

জানা যাচ্ছে, ভারতের ১৬০০ টি স্ক্রিনে মুক্তি পেয়েছিল অক্ষয় কুমারের ‘বেল বটম’। সূর্যবংশীর বেলায় সেই সংখ‍্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২০০ অর্থাৎ দ্বিগুণ। বলা হচ্ছে রোহিত শেট্টি কপ সিরিজের ছবি গুলির মধ‍্যে সূর্যবংশীর মুক্তিই সবথেকে বড় হবে। পাশাপাশি ভারতের বাইরেও প্রায় ১০০০ টি স্ক্রিনে মুক্তি পাবে এই ছবি।

সূত্রের খবর, ভারতে প্রথম দিনের শোয়ের জন‍্য আগাম টিকিট বুক হয়েছে ৩৮ লক্ষ। এর জন‍্য সর্বাগ্রে ধন‍্যবাদ প্রাপ‍্য খোদ ছবির পরিচালক রোহিত শেট্টির। মহারাষ্ট্রে পুনরায় প্রেক্ষাগৃহ খোলার জন‍্য বিশেষ উদ‍্যোগ নিয়েছিলেন তিনি। মুখ‍্যমন্ত্রী উদ্ধ্ব ঠাকরের সঙ্গে দেখা করে আবেদনও করেন তিনি এ বিষয়ে।

উল্লেখ‍্য, ছবিতে সূর্যবংশীর চরিত্রে অক্ষয় ছাড়াও সিম্বা ও সিংঘম ছবিতে অভিনীত নিজের নিজের চরিত্রে ফের দেখা যাবে রণবীর সিং ও অজয় দেবগণকে। ক‍্যাটরিনা অভিনয় করছেন একজন চিকিৎসকের ভূমিকায়।


Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর