অর্থ-নারীচক্রের গুরুতর অভিযোগ তুলে ট্যুইটারে ফের বোমা ফাটালেন তথাগত রায়

বাংলাহান্ট ডেস্কঃ দলে থেকেও একাধিকবার দল বিরোধী নানা মন্তব্য করতে শোনা গিয়েছে তথাগত রায়ের (Tathagata Roy) মুখে। দলকে যতই কটাক্ষ করুক না কেন, এতদিন যাবৎ তাঁর বিরুদ্ধে কোন মন্তব্য করতে শোনা যায়নি গেরুয়া শিবিরের অন্দরে।

তবে সম্প্রতি ‘লজ্জা লাগলে’, তথাগত রায়কে দল ছাড়ার পরামর্শ দিয়েছিলেন দিলীপ ঘোষ। তবে সেসবও গায়ে মাখেননি তিনি। আবারও যে কে সেই। ক্রমাগতই আক্রমণ করে চলেছেন নিজের দল বিজেপিকেই। রাজ্য নেতৃত্ব থেকে শুরু করে কেন্দ্রীয় নেতৃত্ব, এমনকি দলের বিরুদ্ধে গুরুতর অভিযোগও করলেন তথাগত রায়।

তিনি স্যোশাল মিডিয়ায় লেখেন, ‘বেকারী, দলবাজি, তোলাবাজি, খুনখারাপি, সংখ্যালঘু তোষণ ইত্যাদি সমস্যায় মানুষ পর্যুদস্ত হয়ে বিজেপিকে চাইছিলেন। তা সত্ত্বেও বিজেপি কেন এরকম শোচনীয় ফল করল তা নিয়ে বিশ্লেষণ প্রয়োজন। কারা এর জন্য দায়ী তাও চিহ্নিত করতে হবে। আগেই করা উচিত ছিল, এখনো হতে পারে। কিন্তু এড়িয়ে গেলে চলবে না। ”৩ থেকে ৭৭”(এখন ৭০) গোছের আবোলতাবোল বুলিতে পার্টি পিছোবে, এগোবে না। অর্থ এবং নারীর চক্র থেকে দলকে টেনে বার করা অত্যাবশ্যক। দলের নবনিযুক্ত সভাপতি ও বিরোধী দলনেতা – এঁরা দুজনে নেতৃত্ব দিন। পুরোনো চক্রে ফেঁসে থাকলে এখন যে পুরভোটের প্রার্থী পাওয়া যাচ্ছে না এরকম অবস্থাই চলবে’।

এটা কিন্তু একেবারেই প্রথমবার নয়। বিগত কয়েকদিন ধরে ক্রমাগত দলের বিরুদ্ধে আক্রমণাত্মক বাণ নিক্ষেপ করেই যাচ্ছেন তথাগত রায়। রাজীব বন্দ্যোপাধ্যায় দল ছেড়ে যাওয়ায়, খোঁচা দিয়েছিলেন দিলীপ ঘোষকে। আর তার পরিপ্রেক্ষিতে ‘এভাবে দলে থেকে আর কতদিন লজ্জা পাবেন আপনি, দল ছেড়ে দিন’-এমন মন্তব্য করেছিলেন দিলীপ ঘোষ।

পাল্টা দিয়ে আবার তথাগত রায় বলেছিলেন, ‘ওঁর বক্তব্যের কোন উত্তর দেওয়ার প্রয়োজন মনে করছি না আমি’। আবার বেশকিছু দিন আগে পাগ প্রজাতির কুকুরের মুখের পাশে বিজেপি নেতৃত্ব কৈলাস বিজয়বর্গীয়র একটি ছবি কোলাজ করে ফেসবুকে পোস্ট করেছিলেন তথাগত রায়। যার পরবর্তীতেও কম সমালোচিত হননি তিনি।


Avatar
Smita Hari

সম্পর্কিত খবর