দৈনিক ৪৪ টাকা জমা করলে মিলবে ২৮ লক্ষ, বিনিয়োগ করুন LIC-র এই দুর্দান্ত স্কিমে

বাংলা হান্ট নিউজ ডেস্ক: লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (LIC) গ্রাহকদের জন্য সময়ে সময়ে নতুন পলিসি এবং স্কিম নিয়ে উপস্থিত হয় সময়ে সময়ে। লক্ষ লক্ষ মানুষ এলআইসি পলিসিগুলিতে বিশ্বাস করে এবং তাদের জীবনকে আরও সুরক্ষিত করে তোলার জন্য সেগুলি কিনে নেয়। এ জন্য তাদের দীর্ঘ সময়ের জন্য প্রিমিয়ামও দিতে হয়। একইভাবে, একটি LIC পলিসি রয়েছে, যেখানে আপনি প্রতিদিন মাত্র ৪৪ টাকা দিয়ে ২৮ লক্ষ টাকা পর্যন্ত পেতে পারেন। এই নীতি ইতিমধ্যেই গ্রাহকদের মধ্যে বেশ জনপ্রিয়।

এলআইসির এই মহান নীতির নাম জীবন উমং নীতি। দীর্ঘমেয়াদী বিনিয়োগ সহ এই নীতির মাধ্যমে, মানুষ একটি সময়ের পর প্রতি বছর নির্দিষ্ট আয় পেতে শুরু করবে। এই নীতির আরেকটি সুবিধা হল এটি আপনাকে ১০০ বছর পর্যন্ত লাইফ কভারেজ দেয় করে।

   

LIC-এর জীবন উমঙ্গ নীতি অনুসারে, আপনি যদি প্রায় ২৮ লক্ষ টাকার সুবিধা নিতে চান, তাহলে আপনাকে মাসে মাত্র ১৩০২ টাকা প্রিমিয়াম দিতে হবে। প্রতিদিনের হিসাবে এটি প্রায় ৪৪ টাকা করে পড়ে। আপনি যদি এই পলিসিটি বিষয়ে আগ্রহী হন এবং প্রিমিয়াম দিতে চান, তাহলে আপনাকে বছরে প্রায় ১৫,২৮৯ টাকা জমা করতে হবে। এইভাবে, আপনি যদি এই পলিসি-টি ৩০ বছরের জন্য নেন, তাহলে আপনাকে মোট ৪.৫৮ লক্ষ টাকা জমা করতে হবে। প্রতি বছর কোম্পানি আপনাকে ৪০ হাজার টাকা ফেরত দেবে। এইভাবে, ৩০ বছর থেকে ১০০ বছরের মধ্যে, আপনি প্রায় ২৭.৬০ লক্ষ টাকা পেতে পারেন।

lic image 1 16312532433x2 1

বিনিয়োগকারীর দুর্ঘটনাজনিত মৃত্যু বা অক্ষমতার ক্ষেত্রে এই নীতির অধীনে টার্ম রাইডার সুবিধাও পাওয়া যায়। বাজার ঝুঁকি এই নীতি দ্বারা প্রভাবিত হয় না। ফলে পলিসি টি সব দিক দিয়েই সুরক্ষিত।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর