ওয়ানডে’র সহ-অধিনায়ক হতে পারেন এই তিন প্লেয়ার, রোহিত শর্মার সঙ্গে পালন করবেন দায়িত্ব

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বিসিসিআই সম্প্রতি বিরাট কোহলির জায়গায় রোহিত শর্মাকে ভারতের ওডিআই দলের নতুন অধিনায়ক নিযুক্ত করেছে। বিশ্বকাপের পরেই রোহিতকে টি-টোয়েন্টি দলের অধিনায়ক করা হয়েছিল। এখন ওয়ান ডে দলের নতুন সহ-অধিনায়ক কে হবেন তা নিয়ে আলোচনা চলছে। এই পদের জন্য ভারতীয় দলে তিনজন যোগ্য ক্রিকেটার রয়েছেন। এই প্রতিবেদনে, আমরা আপনাকে এই 3 ক্রিকেটারের কথা তুলে ধরা হলো-

796545 klrahul1

   

লোকেশ রাহুল
রোহিত শর্মাকে অধিনায়ক হিসাবে নির্বাচিত করার পর নতুন সহ-অধিনায়ক হতে পারেন লোকেশ রাহুল। রাহুলও বর্তমানে ভারতীয় দলের একজন সিনিয়র তারকা এবং তিনি আইপিএলে পাঞ্জাব কিংস দলের অধিনায়কত্ব করেছেন। একই সঙ্গে রাহুল ইতিমধ্যেই টি টোয়েন্টি দলের সহ-অধিনায়কের দায়িত্ব পালন করছেন। রাহুল প্রয়োজনে উইকেটকিপিংও করতেও সক্ষম। এই দলের নতুন অধিনায়ক হওয়ার সবচেয়ে বড় দাবিদার রাহুল।

rishabhpant 0 770x433 1

 

ঋষভ পন্ত
রাহুলের মতো, টিম ইন্ডিয়ার তরুণ উইকেট-রক্ষক ব্যাটসম্যান, ঋষভ পন্থও ভারতীয় একদিনের দলের নতুন সহ-অধিনায়ক হওয়ার যোগ্য দাবিদার হতে পারেন। দীর্ঘদিন ধরে ধীরে ধীরে ভারতীয় দলে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন পন্থ। নির্বাচকরা প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির মতো পন্থ-কেও ভবিষ্যতে উইকেটরক্ষক তথা অধিনায়ক হিসেবে তৈরি করার চেষ্টা করতে পারেন। তিনিও ধোনির মতোই উঁচুমানের উইকেটরক্ষক এবং উইকেটের পিছনে থেকে দলকে চালনা করতে সক্ষম। আইপিএল ২০২১-এ, দিল্লি ক্যাপিটালসের অধিনায়কত্ব করেছেন।

Shreyas Iyer 720x480 1

শ্রেয়াস আইয়ার
দলের সহ-অধিনায়ক হওয়ার তৃতীয় বড় দাবিদার হলেন শ্রেয়াস আইয়ার। আইয়ার ওয়ান ডে দলের র প্রথম একাদশে ৪ নম্বরে জায়গা প্রায় নিশ্চিত করে ফেলেছেন। আইয়ারের নেতৃত্বে, দিল্লি ক্যাপিটালস ২০২০ সালে প্রথমবারের মতো আইপিএলের ফাইনাল খেলেছিল। চোট কাটিয়ে কিছুদিন আগে টেস্টে দারুণ প্রত্যাবর্তন করেন আইয়ার। এই ফরম্যাটের প্রথম ম্যাচেই সেঞ্চুরি করেন তিনি। রোহিতের সঙ্গে ভারতের সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হতে পারে শ্রেয়াস আইয়ারকে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর