বুরখা পরে ভোট দেওয়া যাবে না! পুরভোটের আগে রাজ্য নির্বাচন কমিশনের দ্বারস্থ বিজেপি

বাংলা হান্ট ডেস্কঃ ছত্তিসগড় (Chattisgarh) পুরসভার নির্বাচন নিয়ে এবার বড় বিতর্কের সৃষ্টি হয়েছে। বিজেপির (Bharatiya Janata Party) নেতারা ভোট দানের দিনে মুসলিম মহিলাদের বুরখা (Burqa) পরে আসায় আপত্তি জাহির করেছেন।

মহিলাদের বুরখা পরে ভোট দান ঠেকাতে বিজেপির নেতারা রাজ্যের নির্বাচন কমিশনের কাছে একটি স্মারকলিপিও জমা দিয়েছেন। বিজেপির তরফ থেকে সোমবার রাজ্য নির্বাচন কমিশনের কাছে এই স্মারকলিপি জমা দেওয়া হয়েছে। এছাড়াও তাঁরা ভোটার লিস্টে বড়সড় গলদ থাকারও অভিযোগ করেছেন।

   

বিজেপির তরফ থেকে অভিযোগ করে বলা হয়েছে যে, ভোটের সময় যেন কাউকে বুরখা পরে আসার অনুমতি না দেওয়া হয়। বিজেপি নেতারা বলেছেন, মুসলিম মহিলারা যদি ভোটার কার্ড বানানোর জন্য বুরখা সরাতে পারেন, তাহলে ভোট দেওয়ার জন্যও তাঁদের বুরখা সরাতে হবে। এছাড়াও বিজেপির নেতারা তাঁদের প্রার্থী ও কর্মিদের পুলিশি নিরাপত্তা দেওয়ারও দাবি তুলেছেন।

রাজ্য নির্বাচন কমিশনারের কাছে নালিশ জানাতে গিয়ে গুরুতর অভিযোগ করলেন বিজেপি নেতারা। নেতারা জানান, বীরগাঁওয়ের আব্দুল রউফ ওয়ার্ডের ৩৮১, ৩৮২, ৩৮৩ ও ৩৮৪ নম্বর বাড়ির ঠিকানায় মোট ৪৫২ জন ভোটারের নাম রয়েছে। এই মানুষগুলো ওই বাড়িতেও থাকে না। জাল পদ্ধতিতে এসব নাম ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর