দক্ষিণ আফ্রিকার সফর নিয়ে অবশেষে মুখ খুললেন কোহলি, মিডিয়ার সামনে দিলেন বড় বয়ান

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ওয়ান ডে দলের অধিনায়কত্ব থেকে সরে আসার পর প্রথমবার সাংবাদিক সম্মেলন করলেন বিরাট কোহলি। স্বাভাবিকভাবেই সকলের নজর ছিল এই ইভেন্টের দিকে। এই সাংবাদিক সম্মেলনে এসে অনেক প্রশ্নেরই জবাব দিয়েছেন তারকা ক্রিকেটার। সবচেয়ে বড় কথা, বিরাট কোহলি স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে তিনি দক্ষিণ আফ্রিকায় একদিনের সিরিজ খেলতে প্রস্তুত।

টেস্ট অধিনায়ক বিরাট কোহলি স্পষ্ট জানিয়েছেন যে আমি যখন টি টোয়েন্টি অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলাম, তখন আমি বিসিসিআইকে বলেছিলাম যে আমার এই সিদ্ধান্তে সম্পূর্ণ সঠিক, এতে কোনও ভুল কিছু নেই। সবাই এই সিদ্ধান্তটাকে সঠিকভাবেই নিয়েছে। তবে বিসিসিআই আমাকে টি টোয়েন্টি অধিনায়কত্ব না ছাড়তে অনুরোধ করেননি, তারা বিষয়টি মেনে নিয়েছিলেন। আমি নির্বাচকদের বলেছিলাম যে আমি ওয়ান ডে এবং টেস্টে অধিনায়কত্ব করতে চাই। তবে নির্বাচকরা সিদ্ধান্ত নিলে আমি প্রস্তুত। পরে নির্বাচকরা কী সিদ্ধান্ত নেন তা এখন সকলের সামনে।

   

IMG 20211108 205736

বিরাট বলেছেন, “টেস্ট স্কোয়াড ঘোষণার সময়ই জানতে পারি আমি ওয়ান ডে অধিনায়ক থাকছি না। টেস্ট স্কোয়াড ঘোষণার আগে নির্বাচকরা আমায় ফোন করেন এবং সেই সংক্রান্ত আলোচনা কিছুক্ষণ চলার পর তারা আলোচনার শেষ দিকে জানান যে আমার বদলে রোহিত-কে ওয়ান ডে ফরম্যাটে অধিনায়ক করা হচ্ছে।” তিনি আরও বলেন “ভারতীয় দলের অধিনায়ক হতে পেরে আমি খুব গর্বিত, আমি যতটা সম্ভব নিজের সেরাটা করেছি। ক্রিকেটার হিসেবে আমার আরও ভালো করে নিজের কাজ করার অনুপ্রেরণা কখনোই কমবে না। অধিনায়কত্ব নিয়ে একটা কথাই বলব যে, এই কাজের প্রতি আমি সম্পূর্ণ সৎ। ব্যাটিং করার সময় কখনোই তা ব্যাটিংকে প্রভাবিত করে না। আমি দলে আমার ভূমিকা বুঝতে সবসময়ই সক্ষম ছিলাম”.

টেস্ট ম্যাচে রোহিতের অনুপস্থিতি নিয়ে বিরাট বলেছিলেন যে তাকে মিস করা হবে। ময়ঙ্কের জন্য এটা বিদেশের মাঠে নিজেকে প্রমাণ করার একটা বড় সুযোগ বলে তিনি জানিয়েছেন। সেই সঙ্গে কোহলি জাদেজার অনুপস্থিতিকে একটি বড় ধাক্কা বলে অভিহিত করেছেন এবং তার দ্রুত আরোগ্য কামনা করেছেন।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর