ছেলের জন্য চাকরি ছেড়েছিল বাবা, দাদুর পেনশনে চলে সংসার, চিনে নিন U-19 বিশ্বকাপের ভারতীয় অধিনায়ককে

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আগামী বছর টি টোয়েন্টি বিশ্বকাপ ছাড়াও আয়োজিত হবে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ। সেই প্রতিযোগিতায় ভারতের অধিনায়কত্ব করার জন্য নির্বাচিত হলেন তরুণ ক্রিকেটার যশ ধুল। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ভারতীয় অনুর্ধ্ব-১৯ দলকে তিনিই নেতৃত্ব দেবেন। এই আইসিসি টুর্নামেন্টের জন্য ভারতীয় দল ঘোষিত হয়ে গিয়েছে। প্রতিযোগিতায় ৪ বারের চ্যাম্পিয়ন ভারতীয় দল ১৫ ই জানুয়ারি প্রতিযোগিতায় নিজেদের যাত্রা শুরু করবে। প্রতিযোগিতাটির ফাইনাল আয়োজিত হবে ৫-ই ফেব্রুয়ারি।

দু মাস আগে শেষ হওয়া ভিনু মানকড় ট্রফিতে যশ সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। দিল্লির এই তরুণ ক্রিকেটার ৫ ম্যাচে ৭৫.৫০ গড়ে ৩০২ রান করেছেন। দিল্লির জনকপুরির বাসিন্দা যশের অনূর্ধ্ব ১৬, অনূর্ধ্ব ১৯ দলের অধিনায়কত্ব করার অভিজ্ঞতা রয়েছে। তিনি একজন ডানহাতি মিডল অর্ডার ব্যাটার। মাত্র ১১ বছর বয়সে, তিনি বাল ভবন স্কুলের একাডেমিতে প্রবেশ করেন যেখান থেকে তার ক্রিকেটের বিকাশ ঘটান।

   

yash dhull

যশের বাবা একটি কসমেটিক ব্র্যান্ডের হয়ে কাজ করতেন। কিন্তু তার ছেলের উজ্জ্বল কেরিয়ার তৈরির উদ্দেশ্যে সেই চাকরি ছেড়ে দেন। একটি সাক্ষাৎকারে, যশের বাবা বলেছিলেন যে আমাকে নিশ্চিত করতে হয়েছিল যে আমার ছেলে যাতে অল্প বয়সেই খেলার জন্য সেরা কিট পায়। এ জন্য আমরা আমাদের পরিবারের খরচ কমিয়ে দিয়েছিলাম। আমার বাবা সেনাবাহিনীর লোক ছিলেন। মূলত তার পেনশনের টাকাতেই আমাদের সংসার চলেছে।

এর আগে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ ভারতকে অনেক ক্রিকেটার উপহার দিয়েছে। যুবরাজ সিং, মহম্মদ কাইফ থেকে শুরু করে বিরাট কোহলি, পৃথ্বী শ-এর মত তারকারা উঠে এসেছেন অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলেই। যশ কি পারবেন নিজেকে প্রতিষ্ঠা করতে ভবিষ্যতের তারকা হিসাবে?

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর