ক্রিকেটের ইতিহাসে প্রথমবার কোনও ক্রিকেটারের ব্যাট যাত্রা করলো মহাকাশে, উচ্ছসিত যুবরাজ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: যুবরাজ সিং-কে কেন্দ্র করে ঘটলো একটি মহাজাগতিক ঘটনা। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিং-এর ঐতিহাসিক ব্যাট মহাকাশে পাঠানো হয়েছে। এই প্রথমবার কোনও ক্রিকেটারের ব্যাট মহাকাশ যাত্রা করবে। যুবরাজের যে ব্যাটটি পৃথিবী থেকে মহাকাশে পাঠানো হচ্ছে, সেটি হাতে তিনি ২০০৩ সালে ঢাকায় বাংলাদেশের বিপক্ষে ওয়ান ডে কেরিয়ারে নিজের প্রথম শতরানটি করেছিলেন।

এশিয়া-ভিত্তিক এনএফটি মার্কেট কালেকশন এবং প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের সহযোগিতায় গত সপ্তাহে এই উদ্যোগ নেওয়া শুরু হয়েছিল। কোম্পানি যুবরাজের সাথে অংশীদারিত্ব করেছে যাতে তাকে এনএফটি ইস্যু করা যায়। যুবরাজের ব্যাট মহাকাশে পাঠানোর ভিডিওর দেখে ভক্তরাও মুগ্ধ হবেন। এটি মহাকাশে পাঠানো প্রথম ব্যাট হয়ে উঠেছে। ভিডিওটি ডিসেম্বরের শেষ সপ্তাহে Collexion-এর অফিসিয়াল ওয়েবসাইটে আপলোড করা হবে।

   

এ বিষয়ে যুবরাজ বলেন, আমি বিশেষভাবে উত্তেজিত আমার ব্যাটের এনএফটি মহাকাশ যাত্রা Collexion-এ শেয়ার করতে পেরে। এই ধরনের একটি নতুন প্ল্যাটফর্মে আমার ভক্তদের সাথে সংযোগ বৃদ্ধি করবে। এই ব্যাট হাতেই আমার প্রথম সেঞ্চুরির করেছিলাম। এই গোটা বিষয়টি সকলের সাথে শেয়ার করার জন্য উন্মুখ হয়ে আছি।

এনএফটি মহাকাশযানটিতে ক্রিকেটারের থ্রি ডি সংস্করণের পাশাপাশি তার প্রিয় ভক্তদের জন্য স্বাক্ষর করা প্রথম সেঞ্চুরি ব্যাট থাকবে। এছাড়াও, যুবরাজের সমস্ত এনএফটি-এর জন্য একটি ভার্চুয়াল এনএফটি মিউজিয়ামও তৈরি করা হবে, যেখানে তার ভক্তরা তার জীবনের যাত্রার অংশ হতে পারবে। ক্রিকেটারের স্বাক্ষরিত পণ্যদ্রব্য এনএফটি আকারে প্ল্যাটফর্মে দেওয়া হবে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর