গোটা কেরিয়ারে যা করতে পারেন নি ধোনি, তা ২৪ বছর বয়সেই করে দেখালেন ঋষভ পন্থ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতীয় দল বর্তমানে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছে। এই ম্যাচে ভারতের উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশভ পন্থ নিজের নামের পাশে একটি বড় রেকর্ড যুক্ত করেছেন। এই রেকর্ডটি আগে ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির নামে ছিল। দুটি বিশ্বকাপ জয়ী এই অধিনায়ক অনেক রেকর্ডের নিরিখে ভারতের সেরা উইকেটরক্ষকও ছিলেন। কিন্তু ভারতীয় দলের বর্তমান উইকেটরক্ষক পন্থ ধীরে ধীরে ধোনির সব রেকর্ড দখল করে নিচ্ছেন।

চলতি টেস্ট শুরু হওয়ার আগে পন্থ কেরিয়ারে মোট ৯৭ টি উইকেট নিতে সাহায্য করেছিলেন, যার মধ্যে ৮৯ টি ক্যাচ এবং ৮ টি স্টাম্পিং ছিল। কিন্তু এখন এই খেলোয়াড় তার টেস্ট কেরিয়ারে ১০০ টি উইকেট শিকারের রেকর্ড গড়েছেন। তরুণ উইকেটরক্ষক পন্থ দ্রুততম উইকেটরক্ষক হিসাবে ১০০ টি উইকেট নেওয়ায় অবদান রেখেছেন।

   

dhoni pant 1720x1050

ভারতের হয়ে এখনও পর্যন্ত মাত্র ২৬টি টেস্ট ম্যাচ খেলেছেন পন্থ। একই সময়ে, ধোনি ৩৬ টি টেস্ট ম্যাচে ১০০ টি উইকেট নেওয়ায় সহায়তা করেছিলেন। কিংবদন্তি মহেন্দ্র সিং ধোনির থেকে ১০ ম্যাচ আগেই এই রেকর্ডটি নিজের নামে করেছেন পন্থ। পরিসংখ্যান গত দিক থেকে ধোনির চেয়ে অনেকটাই এগিয়ে গেলেন তিনি। এছাড়া ব্যাটিংয়ের দিক থেকেও ধোনির রেকর্ডের থেকে অনেক এগিয়ে রয়েছেন পন্থ।

এই মুহুর্তে পন্থকে বিশ্বের সেরা উইকেট-রক্ষক ব্যাটসম্যান বললেও অত্যুক্তি হবে না। ঘরের মাঠেও তার পারফরম্যান্স দুর্দান্ত তো বটেই, তার সাথে সাথে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াতেও দুর্দান্ত পারফর্ম করে দলে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। ভারতীয় দলে অনেক উইকেটরক্ষকই খেলে গিয়েছেন। কিন্তু এখন পর্যন্ত কেউ এত ধারাবাহিক পারফরম্যান্সে দেখাতে পারেননি।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর