রেকর্ড গড়ে সিরিজে লিড নিলো ভারত, অধিনায়ক হিসেবে কোহলিও ছুঁলেন বিরাট মাইলফলক

বাংলা হান্ট নিউজ ডেস্ক: অবশেষে এলো সেই প্রত্যাশিত মুহূর্ত। দক্ষিণ আফ্রিকার মাটিতে ইতিহাস তৈরি করলো ভারতীয় দল। প্রথম এশিয়ার কোনও দল হিসেবে সেঞ্চুরিয়নে টেস্ট ম্যাচ জিতলো বিরাট কোহলির ভারত। স্বাভাবিকভাবেই খুশি ক্রিকেট প্রেমীরা। ভারতীয় পেস বোলিং ইউনিট যেভাবে দুর্দান্ত বোলিং করেছে, তাতে এবার সিরিজ জয়ের স্বপ্ন দেখতেই পারে ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

সেই সঙ্গে এই জয় বিরাট কোহলির অধিনায়ক হিসেবে ৪০ তম টেস্ট জয়। অধিনায়ক হিসেবে একটি রেকর্ডের সামনে দাঁড়িয়েছিলেন তিনিও। আর এই টেস্ট ম্যাচ জেতার সাথে সাথেই প্রথম ভারতীয় অধিনায়ক হিসেবে ২ টি বক্সিং ডে টেস্ট জিতে নিলেন বিরাট। এর আগে এই রেকর্ড গড়ে দেখাতে পারেননি ধোনি বা সৌরভ কেউই। এর আগে মেলবোর্নে ২০১৮ সালে বক্সিং ডে টেস্ট জিতেছিল বিরাট। তারপর আবারও একই কীর্তি গড়ে দেখালেন ভারতের টেস্ট দলের অধিনায়ক।

   

test india team

সেঞ্চুরিয়নে শেষ দিনে ভারতকে জিততে গেলে তুলতে হতো ছয় উইকেট। প্রথম থেকেই আগ্রাসী বোলিং শুরু করেন ভারতীয় পেসার-রা। গতকাল ৫২ রানে অপরাজিত থাকা দক্ষিণ আফ্রিকান অধিনায়ক ডিন এলগার আউট হন ৭৭ রানে। তারপর একা প্রতিরোধ গড়ে রেখেছিলেন তেম্বা বাভূমা।

dolon

তবে বাভূমা একদিক ধরে রাখলেও অপরদিকে কুইন্টন ডি কক ছাড়া কেউই তাকে সাহায্য করতে পারেননি। ৩ টে উইকেট নেন মহম্মদ শামি এবং যশপ্রীত বুমরা। ২ টি উইকেট সিরাজের। একদম শেষ বেলায় অশ্বিন বছরে নিজের ৫৩ ও ৫৪ তম শিকার হিসাবে পরপর দুই বলে কাগিসো রাবাদা এবং লুঙ্গি এনগিডি-কে ফিরিয়ে দিয়ে ভারতের জয় নিশ্চিত করে দেন।

dolon

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর