চলে গিয়েও দলে ফিরেই প্রার্থী হলেন সব্যসাচী, টিকিট পেলেন কৃষ্ণাও! প্রকাশিত হল তৃণমূলের প্রার্থী তালিকা

বাংলাহান্ট ডেস্কঃ কলকাতা পুরভোট মিটতে না মিটতেই ফের ভোটের বাদ্যি বাজতে শুরু করে দিয়েছে। এবার নির্বাচন হতে চলেছে বিধাননগর, চন্দননগর, আসানসোল ও শিলিগুড়ি পুরনিগমে। সেই মর্মে ইতিমধ্যেই নিজদের প্রার্থী তালিকা প্রকাশ করে প্রচারের মাঠে নেমে পড়েছে বিজেপি, সিপিএম। তবে একটু দেরীতে হলেও, বৃহস্পতিবার নিজেদের প্রার্থী তালিকা প্রকাশ করল তৃণমূল (tmc) শিবির।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি, ফিরহাদ হাকিমসহ বিশিষ্ট নেতৃত্বদের নিয়ে গতকালই এক জোড়ালো বৈঠক হয়েছে কালীঘাটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে। আর তারপরই প্রকাশ করা হল তৃণমূলের প্রার্থী তালিকা।

IMG 20210920 090746

এদিনের বৈঠকের পর ফিরহাদ হাকিম জনান, ‘চার পুরনিগমের প্রার্থী তালিকা সহমতের ভিত্তিতেই চূড়ান্ত করা হয়ে গিয়েছে’। সেই তালিকা থেকে জানা গিয়েছে, বাকি ৩ পুরনিগম তৃণমূলের অধীনে থাকলেও, এবার শিলিগুড়িতেও নিজেদের প্রাধান্য বিস্তারের আশায় রাজ্যের প্রাক্তন মন্ত্রী গৌতম দেবকে টিকিট করেছে তৃণমূল শিবির। শোনা যাচ্ছে, সেখানে তৃণমূল জয়লাভ করলে, তাকেই মেয়র পদে দেখা যেতে পারে।

আবার জানা গিয়েছে, একুশের বিধানসভা নির্বাচনের পূর্বে তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়ে নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হওয়ার পর, আবারও তৃণমূলের ফিরে আসেন সব্যসাচী দত্ত। তবে এবার সেই সব্যসাচী দত্তের উপর ভরসা করেই, তাঁকে বিধাননগরের ৩১ নম্বর ওয়ার্ডের টিকিট দিল সবুজ শিবির। নির্বাচনে ৩ নম্বর ওয়ার্ডে প্রার্থী করা হয়েছে তৃণমূল বিধায়ক তাপস চট্টোপাধ্যায়ের মেয়ে আরাত্রিকা ভট্টাচার্যকে এবং ২৯ নম্বর ওয়ার্ডের প্রার্থী হয়েছেন কৃষ্ণা চক্রবর্তী।


Avatar
Smita Hari

সম্পর্কিত খবর