মাত্র ২০০ টাকার সেভিংসে পেয়ে যান ২৮ লক্ষ টাকার সুবিধা, দুর্দান্ত স্কিম LIC-র

বাংলা হান্ট ডেস্ক: লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (LIC) তার গ্রাহকদের জন্য বেশ কিছু নতুন নতুন প্ল্যান নিয়ে আসছে। যেখানে বিমার সাথে সাথে নিরাপদে বিনিয়োগের বিকল্পও রয়েছে। আপনি যদি এলআইসির প্ল্যানে বিনিয়োগ করার পরিকল্পনা করে থাকেন এবং তার পাশাপাশি মেয়াদপূর্তির পর আরও সুবিধা পেতে চান, তাহলে এই প্রতিবেদনটি আপনার জন্য গুরুত্বপূর্ণ হতে পারে।

LIC-এর “Jeevan Pragati Policy” এমন একটি পলিসি হতে চলেছে যেখানে সঞ্চয় এবং সুরক্ষার প্রসঙ্গটি LIC নিজে নিশ্চিত করেছে। এই পলিসি জীবন বিমারও সুবিধা প্রদান করে। যেই কারণে এখানে বিনিয়োগ করা অনেকটাই নিরাপদ। এই পলিসিতে নিয়মিত প্রিমিয়াম প্রদানের পর এটি একটি “ডেথ বেনিফিট” দেয় যেটি প্রতি ৫ বছরে চক্রবৃদ্ধি হারে বাড়তে থাকে।

   

পাশাপাশি, পলিসি গ্রহণের তারিখ থেকে ৫ বছরের জন্য পলিসিধারকের মৃত্যুর পর একশো শতাংশ ভাবে মূল অর্থ ফিরিয়ে দেওয়ার পাশাপাশি বোনাসের গ্যারান্টি দেওয়া হয়েছে। এছাড়া, আপনি যদি দুর্ঘটনাজনিত বিমা বা Disability Riders নিতে চান সেক্ষত্রে আপনাকে কিছু অতিরিক্ত চার্জ দিতে হবে।

IMG 20220104 135024

LIC-র অফিস বা এজেন্টের মাধ্যমে এই পলিসি খুব সহজেই খুলতে পারেন আপনি। ৬ থেকে ১০ বছরের জন্য পলিসিধারকের মৃত্যুতে ১২৫% হারে মূল্য বাড়তে থাকবে। এছাড়াও ১১ থেকে ১৫ বছরের মধ্যে ১৫০% পর্যন্ত বাড়বে। পাশাপাশি, ১৬ থেকে ২০ বছরের মধ্যে ২০০% পর্যন্ত মূল্য বাড়বে।

এই স্কিম মারফত আপনি ২৮ লক্ষ টাকা পর্যন্ত পেয়ে যেতে পারেন। এর জন্য আপনাকে প্রতিদিন ২০০ টাকা বিনিয়োগ করতে হবে। আপনাকে এই টাকা একটানা ২০ বছর ধরে বিনিয়োগ করতে হবে অথবা আপনি প্রতি মাসে ৬ হাজার টাকা বিনিয়োগ করতে পারেন। ২০ বছর পর এই পলিসিতে আপনাকে ২৮ লক্ষ টাকা দেওয়া হয়। এই প্ল্যানটিতে ১২ বছর থেকে শুরু করে ৪৫ বছর পর্যন্ত যে কেউ বিনিয়োগ করতে পারেন।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর