এই তিন ক্রিকেটার ভারতের জন্য হয়ে উঠল সবথেকে বড় ভিলেন, বাদ পড়তে পারেন তৃতীয় টেস্টে

বাংলা হান্ট নিউজ ডেস্ক: জোহানেসবার্গে দ্বিতীয় টেস্টে দক্ষিণ আফ্রিকার কাছে বাজে ভাবে হারতে হয়েছে ভারতীয় দলকে। ভারত যদি এই ম্যাচ জিততে পারতো, তাহলে ৩০ বছরের মধ্যে প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকার মাটিতে এই দেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ দখল করার সম্মান জুটতো। সেই আশা অবশ্য এখনও শেষ হয়ে যায়নি। ভারত চতুর্থ ইনিংসে জয়ের জন্য দক্ষিণ আফ্রিকাকে ২৪০ রানের টার্গেট দিয়েছিল, যেটি আয়োজকরা মাত্র ৩ উইকেট হারিয়েই অর্জন করে ফেলেছিল। মূলত তিন ক্রিকেটারের বিব্রতকর পারফরম্যান্সের কারণে ভারতের সিরিজ জয়ের সুযোগ হাতছাড়া হয়ে যায়।

১. রিশভ পন্থ: ভারতের হয়ে এই পরাজয়ের সবচেয়ে বড় ভিলেন হিসেবে প্রমাণিত হয়েছেন রিশভ পন্থ। পন্থের ‘বেপরোয়া’ মনোভাব ডুবিয়েছে ভারতীয় দলকে। এই টেস্ট ম্যাচের দ্বিতীয় ইনিংসে চেতেশ্বর পূজারা ও অজিঙ্কা রাহানের ব্যাটিংয়ের পর মনে হচ্ছিল দক্ষিণ আফ্রিকাকে অন্তত ৩০০ বা তার বেশি রানের টার্গেট দিতে পারে ভারতীয় দল, কিন্তু চেতেশ্বর পূজারা ও অজিঙ্কা রাহানেকে আউট করার কারণে পরে হনুমা। ৪০ রানের অপরাজিত ইনিংস খেলেন বিহারি। কিন্তু রিশভ দায়িত্ব নিয়ে খেলার বদলে নিজের উইকেট ছুঁড়ে আসেন।

   

২. যশপ্রীত বুমরা: এই ম্যাচে ফর্মে দেখা যায়নি ভারতীয় দলের প্রধান ফাস্ট বোলার জাসপ্রিত বুমরা-কে। বুমরাকে দেখা সবসময়ই ব্যাটারদের কাছে মাথাব্যথার বিষয়। কিন্তু দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানদের জন্য দ্বিতীয় টেস্টে কোনো সমস্যাই তৈরি করেননি তিনি। গোটা ম্যাচে তিনি মাত্র ১ উইকেট নেন।

৩. মহম্মদ সিরাজ: এই ম্যাচে কোনও প্রভাবই ফেলতে পারেননি তিনি। এই ম্যাচে মহম্মদ সিরাজের পরিবর্তে উমেশ যাদব যদি সুযোগ পেতেন, তাহলে ফলাফল অন্যরকম হতে পারত। এই ম্যাচে ভারতীয় সমর্থকদের সিরাজের কাছ থেকে অনেক আশা ছিল, কিন্তু একটি উইকেটও নিতে পারেননি তিনি। তার ওপর প্রথম ইনিংসে চোট পেয়ে মাঠের বাইরে চলে যান সিরাজ।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর