লকডাউনের নাম শুনেই হুড়োহুড়ি, ২১০ কোটি টাকার মদ কিনল রাজ্যবাসী

বাংলা হান্ট নিউজ ডেস্ক: করোনা সংক্রমণের ক্রমবর্ধমান সংখ্যার কারণে দেশের বহু রাজ্য সরকার বিভিন্ন বিধিনিষেধ আরোপ করে এই পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে। একইরকম ভাবে, তামিলনাড়ু সরকারও গত সপ্তাহে কিছু নতুন নিষেধাজ্ঞা ঘোষণা করেছে। এর মধ্যে রয়েছে নাইট কার্ফু এবং রবিবার গোটা দিন লকডাউনের মতো নিয়মগুলি ও রয়েছে। এই সিদ্ধান্ত ঘোষণার পর সেরাজ্যের মানুষ শনিবার রেকর্ড সংখ্যক মদ কিনেছেন। সরকারি তথ্য অনুযায়ী, সেই রাজ্যতে শুধু শনিবারই মোট ২১০ কোটি টাকার মদ বিক্রি হয়েছে।

তামিলনাড়ু স্টেট মার্কেটিং কর্পোরেশনের তথ্য অনুসারে, রাজ্যে মদ বিক্রি করে এমন সরকারী বিভাগ, রবিবারের লকডাউনের ঠিক আগে শনিবার প্রায় ২১০ কোটি টাকার ব্যবসা করেছিল মদ বিক্রির মাধ্যমে। সাধারণত, তামিলনাড়ুতে শনি ও রবিবার গড় মদের বিক্রি হয় ৩০০ কোটি টাকা। রোববার দোকানপাট বন্ধ থাকায় এ বার শনিবারই রেকর্ড সংখ্যক মদ বাড়িতে মজুদ করেছেন সেই রাজ্যের পানীয়তে আগ্রহী মানুষরা।

   

তামিলনাড়ু স্টেট মার্কেটিং কর্পোরেশন পাঁচটি জোনে বিভক্ত। এই পাঁচটি অঞ্চল হল চেন্নাই, কোয়েম্বাটোর, মাদুরাই, ত্রিচি এবং সালেম। রাজ্যে মদের পাইকারি সরবরাহের পাশাপাশি খুচরা বিক্রির অধিকার Tasmac-এর রয়েছে। এরই মধ্যে কর্পোরেশনের তরফ থেকে প্রকাশ করা হয়েছে যে শনিবার শুধুমাত্র তামিলনাড়ুর তিনটি জেলা কাঞ্চিপুরম, চেঙ্গলপাট্টু এবং তিরুভাল্লুভার রেকর্ড বিক্রিতে ২৫ শতাংশ অবদান রেখেছে।

তামিলনাড়ু মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন করোনার ক্রমবর্ধমান মামলার কারণে গত সপ্তাহের বৃহস্পতিবার বিধিনিষেধ সংক্রান্ত নিয়মগুলি ঘোষণা করেছিলেন। রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত নাইট কার্ফুও জারি করেছে সেই রাজ্যর সরকার। এছাড়াও প্রতি রবিবার সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছে। রাজ্যে নবম শ্রেণি পর্যন্ত স্কুলগুলিও বন্ধ করে দেওয়া হয়েছে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর