কাল এমন প্রথম একাদশ বেছে নেবে ভারতীয় দল, আফ্রিকার বিরুদ্ধে প্রথম ওয়ান ডে-তে দলে থাকছে চমক

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচটি শুরু হবে আগামীকাল অর্থাৎ ১৯ শে জানুয়ারি থেকে। দক্ষিণ আফ্রিকার পার্লে প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে। এই ওয়ান ডে সিরিজে অধিনায়কত্ব থাকবে লোকেশ রাহুলের হাতে এবং বিরাট কোহলি খেলবেন ব্যাটসম্যান হিসেবে। তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ জিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ হারের প্রতিশোধ নিতে চায় ভারতীয় দল। এই পরিস্থিতিতে কেমন হতে পারে ভারতের প্রথম একাদশ।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওপেনিংয়ে নামতে পারেন ক্যাপ্টেন লোকেশ রাহুল এবং এই সিরিজে দীর্ঘদিন পরে জাতীয় দলে প্রত্যাবর্তন করা শিখর ধাওয়ান। এই দুই ব্যাটসম্যানই সম্ভবত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ওয়ান ডে-তে ভারতের হয়ে ওপেন করবেন। দুর্দান্ত ফর্মে থাকা ঋতুরাজ গায়কোয়াড-কে এখনই হয়তো মাঠে নামানো হবে না। এরপর নিজের পরিচিত ৩ নম্বরে ব্যাট করতে নামবেন বিরাট কোহলি। তারপরে চার নম্বরে ব্যাট করতে নামবেন মুম্বাইয়ের সূর্যকুমার যাদব। ৫ নম্বরে টেস্ট সিরিজে একটিও ম্যাচে সুযোগ না পাওয়া শ্রেয়স আইয়ার থাকবেন। এরপর প্রত্যাশিতভাবেই উইকেট-রক্ষক ব্যাটসম্যান হিসাবে রিশভ পন্থের ছয় নম্বরে নির্বাচিত হওয়া একপ্রকার নিশ্চিত।

   

Iyer Pant

তার সাথে লোকেশ রাহুল ইঙ্গিত দিয়েছেন ৭ নম্বরে অলরাউন্ডার হিসেবে সুযোগ পাওয়া প্রায় নিশ্চিত গত আইপিএলে কেকেআরের হয়ে দুরন্ত ক্রিকেট খেলা ভেঙ্কটেশ আইয়ারের। ৮ নম্বরে থাকবেন দলের একমাত্র জেনুইন স্পিন বোলিং অপশন রবিচন্দ্রন অশ্বিন। ফাস্ট বোলারদের এই প্রথম একাদশে যশপ্রীত বুমরার সাথে অন্তর্ভুক্ত হতে পারেন ভুবনেশ্বর কুমার এবং শার্দূল ঠাকুর।

গোটা দলটি হবে অনেকটা এইরকম:
লোকেশ রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, রিশভ পন্ত (উইকেটরক্ষক), ভেঙ্কটেশ আইয়ার, রবিচন্দ্রন অশ্বিন, যশপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, শার্দূল ঠাকুর

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর