দোষ স্বীকার করেও হলো না লাভ, আইসিসির কড়া শাস্তির মুখোমুখি এই তারকা উইকেটকিপার

বাংলার হান্ট নিউজ ডেস্ক: এমনটা যে হতো পারে তা আগেই আন্দাজ করতে পেরেছিলেন জিম্বাবোয়ের প্রাক্তন উইকেটরক্ষক ব্রেন্ডন টেইলর। তাই কয়েকদিন আগে যাবতীয় অপরাধ নিজের মুখেই স্বীকার করে নিয়েছিলেন তিনি। তবে তাতে কোনও লাভ হল না। গতকালই আইসিসি-এর তরফ থেকে অফিসিয়ালি সাড়ে তিন বছরের জন্য প্রত্যেক ধরনের ক্রিকেট থেকে প্রাক্তন জিম্বাবোয়ে অধিনায়ককে নিষিদ্ধ করে দেওয়া হল।

আইসিসির তরফ থেকে শুক্রবার বিবৃতি দিয়ে জানিয়ে দেওয়া হয় ব্রেন্ডন টেইলর দুর্নীতি দমন সংক্রান্ত আইন ভাঙার পাশাপাশি ডোপিং বিরোধী আইনেও দোষী সাব্যস্ত হয়েছেন। কয়েকদিন আগে জিম্বাবোয়ে তারকা টুইটারে একটি লম্বা লেখা পোস্ট করে জানিয়েছিলেন যে ভারতেরই এক নামি বিজনেসম্যান তাঁকে বাধ্য করেছিল ম্যাচ গড়াপেটা কাণ্ডে যুক্ত হতে। ওই একই সময় টেইলর নিষিদ্ধ মাদক নিয়েছিলেন বলেও স্বীকার করেছেন।

   

brandon taylor

এই স্বীকারোক্তির ফলে অবশ্য তার শাস্তি কম করা হয়নি। ২০২৫ অবধি নির্বাসনে থাকবেন তিনি। বর্তমানে ৩৬ বছর বয়সী এই তারকার বয়স ততদিনে ৪০-এর কাছাকাছি হয়ে যাবে। তাই মনে করা হচ্ছে আইসিসির এই সাজা একপ্রকার তার কেরিয়ারই শেষ করে দিলো।

২০১৫ বিশ্বকাপে জিম্বাবোয়ের হয়ে দুরন্ত ফর্মে খেলেছিলেন ব্রেন্ডন টেইলর। ভারতের বিরুদ্ধে করেছিলেন শতরান। আন্তর্জাতিক কেরিয়ারে সব ফরম্যাট মিলিয়ে ১০,০০০ রান করেছেন তিনি। করেছেন ১৭ টি শতরান।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর