ফাইনালে প্রথম একাদশে এই পরিবর্তন করতে পারে ভারত, চমক দেখাতে প্রস্তুত অধিনায়ক যশ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ফাইনালের জন্য প্রস্তুত ভারতীয় অনূর্ধ্ব-১৯ দল। আর কয়েক ঘন্টার মধ্যেই তারা ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে নামতে চলেছেন। এর আগে ৪ বার এই প্রতিযোগিতা জিতেছে ভারত। অন্যদিকে ইংল্যান্ডের দল মাত্র একবারই শিরোপা জিততে পেরেছে, তাও ২৪ বছর আগে সেমিফাইনালে ভারত অস্ট্রেলিয়াকে একতরফা ভাবে ৯৬ রানে হারিয়েছিল।

সেঞ্চুরি করেছিলেন ক্যাপ্টেন যশ ধুল। এছাড়া সহ-অধিনায়ক শেখ রশিদও খেলেছেন দুর্দান্ত এক ইনিংস। এরপর বাঁহাতি স্পিনার ভিকি অস্টওয়ালের নেতৃত্বে ভারত অস্ট্রেলিয়াকে মাত্র ১৯৬ রানে গুটিয়ে দেয়। এমতাবস্থায় ফাইনালের দলে পরিবর্তন হওয়ার চান্স কম। ভারতীয় দলের ওপেনার ব্যাটসম্যানদের কথা বললে, হারনুর সিং এখনও অবধি মাত্র একটি অর্ধশতরান করেছেন। এর আগে এশিয়া কাপেও তিনি অসাধারণ পারফর্ম করেছিলেন। এমন পরিস্থিতিতে দল ফের তাকে সুযোগ দিতে পারে। অন্যদিকে দলের হয়ে সবচেয়ে বেশি রান করেছেন অঙ্গকৃষ্ণ রঘুবংশী। একটি শতরান ও একটি অর্ধশতরান সহ ২৭৮ রান করেছেন তিনি। ৩ নম্বরে শেখ রশিদ এবং ৪ নম্বরে ক্যাপ্টেন যশ ধুল খেলবেন। করোনার কারণে দুই খেলোয়াড়ই এখন পর্যন্ত মাত্র ৩ টি ম্যাচ খেলতে পেরেছেন।

   

raj bawa 1

সেমিফাইনালে দুই উইকেট নেন বাঁহাতি স্পিনার নিশান্ত সিন্ধু। এমন পরিস্থিতিতে ফাইনালেও তার খেলাও নিশ্চিত। এখন পর্যন্ত প্রতিযোগিতায় ৬ উইকেট নিয়েছেন তিনি। অলরাউন্ডার রাজ বাওয়া এবং কৌশল তাম্বেও দুর্দান্ত পারফর্ম করেছেন। শতরান ছাড়াও বাওয়া নিয়েছেন ৪ উইকেট। উইকেট-রক্ষক ব্যাটসম্যান দিনেশ বানা সেমিফাইনালে ৫০০ স্ট্রাইক রেটে রান করে দলের স্কোর ২৯০ রানে নিয়ে যান। এমন পরিস্থিতিতে সুযোগ পেলে ফের একবার

বাঁহাতি ফাস্ট বোলার রবি কুমার এবং বাঁহাতি স্পিনার ভিকি ওসওয়াল এখন দুর্দান্ত বোলিং করেছেন। রবি নিয়েছেন ৬টি ও ভিকি নিয়েছেন ১২টি উইকেট। এর বাইরে ফাস্ট বোলার রাজ‍্যবর্ধন হেঙ্গারগেকারও প্রতিপক্ষ দলকে সমস্যায় ফেলেছেন।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর