“তোমার কেরিয়ার শেষ হয়ে যাবে”, রাগে অন্ধ সচিন হুমকি দিয়েছিলেন সৌরভ গাঙ্গুলি-কে

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সৌরভ গাঙ্গুলির অধিনায়কত্বে, ভারতীয় দল শুধু ভারতে নয় বিদেশের মাটিতেও জিততে শুধু করেছিল। কিন্তু একবার সৌরভ গঙ্গোপাধ্যায় তার কেরিয়ার শেষ হয়ে যাওয়ার হুমকি পেয়েছিলেন। ১৯৯৭ সালে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক ছিলেন মাস্টার ব্লাস্টার সচিন টেন্ডুলকার। সচিন টেন্ডুলকারই একবার সৌরভ গাঙ্গুলিকে তার কেরিয়ার শেষ করার হুমকি দিয়েছিলেন।

সচিনের নেতৃত্বে ভারতীয় দল ১৯৯৭ সালে ওয়েস্ট ইন্ডিজ সফর করেছিল। এই সফরে ভারত বার্বাডোসে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় টেস্টে ৩৮ রানে হেরেছিল। এই ফলাফলের কারণে, শেষ পর্যন্ত ভারতীয় দল ৫ ম্যাচের টেস্ট সিরিজে ০-১ ব্যবধানে হেরেছে। বার্বাডোজ টেস্ট ম্যাচ জিততে চতুর্থ ইনিংসে ভারতের দরকার ছিল ১২০ রান।

   

sourav sachin test

 

সচিন এই ম্যাচে জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী ছিলেন এবং সেখানকার একটি রেস্তোরাঁর মালিককে জয়ের পরে পার্টির জন্য একটি শ্যাম্পেন প্রস্তুত রাখতে বলেছিলেন, কিন্তু ভারত চতুর্থ ইনিংসে লজ্জাজনকভাবে ৮১ রানে অলআউট হয়ে যায়। এই ম্যাচে ভারত হেরেছিল ৩৮ রানের ব্যবধানে। পরাজয়ের পর ভীষণ ক্ষুব্ধ ছিলেন সচিন টেন্ডুলকার।

এরপর তার রাগ শান্ত করতে তার রুমে যান সৌরভ গাঙ্গুলি। সচিন গাঙ্গুলিকে পরের দিন তার সঙ্গে মর্নিং ওয়াকে যেতে বলেছিলেন, কিন্তু সৌরভ যেতে পারেননি। সচিন টেন্ডুলকার সৌরভ গাঙ্গুলীর এই আচরণ পছন্দ করেননি এবং তিনি গাঙ্গুলির কেরিয়ারে শেষ করে দেওয়ার হুমকি দেন। সচিন গাঙ্গুলিকে এও বলেছিলেন যে তিনি তাকে দেশে পাঠিয়ে দেবেন এবং তার ক্রিকেট ক্যারিয়ার শেষ করবেন। প্রসঙ্গত সচিন টেন্ডুলকার ১৯৯৬ থেকে ২০০০ পর্যন্ত ভারতীয় দলের অধিনায়ক ছিলেন। সেই সময় ৯৮ টি আন্তর্জাতিক ম্যাচে ভারতের অধিনায়কত্ব করেছিলেন, যার মধ্যে ভারতীয় দল ২৭ টি ম্যাচে জয় পেয়েছে এবং ৫২ টি ম্যাচে হারের মুখ দেখেছে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর