সৌরভ, গম্ভীর, কার্তিকদের ব্যাটন সামলাবেন শ্রেয়স আইয়ার, ঘোষণা KKR-র

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আইপিএলের মেগা নিলাম শেষ হওয়ার পরে, দলগুলি তাদের হাতে থাকা স্কোয়াড নিয়ে যুদ্ধের ছক সাজাতে শুরু করেছে। আইপিএলের অন্যতম তারকা দল কলকাতা নাইট রাইডার্স ভারতীয় দলের তারকা ব্যাটসম্যান শ্রেয়স আইয়ারকে অধিনায়ক ঘোষণা করে দিয়েছে। সদ্য সমাপ্ত নিলামেই শ্রেয়স আইয়ারকে ১২.২৫ কোটি টাকায় দলে নিয়েছে।

এটি অবশ্য শ্রেয়স আইয়ারের কাছে নতুন কিছু নয়। কারণ এর আগে তিনি আইপিএলে দিল্লি ক্যাপিটালসের অধিনায়কত্ব করেছিলেন, তবে গত মরসুম শুরুর আগে শ্রেয়স ইনজুরিতে পড়লে এবং দিল্লি রিশভ পন্থের হাতে অধিনায়কত্ব তুলে দেওয়া হয়েছিল। শ্রেয়স আইয়ারের ফিরে আসার পরেও, দিল্লি রিশভকে তার অধিনায়কের পদে বহাল রেখেছিল। এরপর যখন প্লেয়ার ধরে রাখার সময় এলো তখন শ্রেয়সকে ছেড়ে দিয়ে রিশভকেই ধরে রাখার সিদ্ধান্ত নেয়।

   

নিলামের আগে, আলোচনা চলছিল যে শ্রেয়াস আইয়ার ব্যাঙ্গালোরে যোগ দিতে পারেন, কারণ তাদের একজন অধিনায়ক হতে পারেন এমন ক্রিকেটার প্রয়োজন ছিল। নিলামের টেবিলে হাড্ডাহাড্ডি লড়াইও করে তারা শ্রেয়সকে নেওয়ার জন্য। কিন্তু শেষপর্যন্ত কলকাতা নাইট রাইডার্সই নিলামে শ্রেয়স আইয়ারকে কিনে নেয়। তারপর তার হাতে অধিনায়কত্বের ব্যাটন তুলে দিতেও দু বার ভাবেনি কেকেআর ম্যানেজমেন্ট।

একনজরে কলকাতার পূর্বতন অধিনায়কদের রেকর্ড:
সৌরভ গাঙ্গুলি – ২০০৮ এবং ২০১০ (১৩ জয়)

ব্রেন্ডন ম্যাককালাম- ২০০৯, (৩ জয়)

গৌতম গম্ভীর- ২০১১ – ২০১৭ , (৬৯ জয়)

দিনেশ কার্তিক- ২০১৮ – ২০২০ (১৯ জয়)

ইয়ন মরগ‍্যান- ২০২০ এবং ২০২১ (১১ জয়)

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর