রাশিয়া থেকে সরলো UEFA চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল, অনুষ্ঠিত হবে মেসি-নেইমারদের ঘরের মাঠে

বাংলা হান্ট নিউজ ডেস্ক: রাশিয়া ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগ হোস্ট করার অধিকার হারাবার পরে এখন ২০২২ ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল আয়োজন করবে প্যারিস। ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সবচেয়ে বড় ইভেন্টটি ২৮ মে সেন্ট পিটার্সবার্গের গ্যাজপ্রম এরিনায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ইউক্রেনে রাশিয়ার আক্রমণের ফলে তারা তাদের আয়োজক শহরের মর্যাদা হারিয়েছে এবং ইউয়েফা প্যারিসকে মেসি-নেইমারদের ঘরের মাঠ স্তাদ-দে-ফ্রান্সে ম্যাচটা প্রতিস্থাপনের সিদ্ধান্ত নিয়েছে।

ইংল্যান্ডের ওয়েম্বলিও এই দৌড়ে ছিল কিন্তু ফ্রান্সের রাজধানী প্যারিসে অবস্থিত পিএসজি-এর ঘরের মাঠ স্তাদ-দে-ফ্রান্সেকেই শেষ অবধি বেছে নেওয়া হয়েছে মহাযজ্ঞের জন্য। ইউক্রেনের ক্রমবর্ধমান পরিস্থিতির মধ্যে যেখানে ভেন্যু পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। ইউয়েফা সভাপতি আলেকসান্ডার সেফেরিন দ্রুত শুক্রবার সকালে একটি গুরুত্বপূর্ণ সভা ডেকেছিলেন।

   

psg ucl

রাশিয়ান এবং ইউক্রেনীয় ক্লাবগুলি এবং সেই দেশের জাতীয় দল পরবর্তী বিজ্ঞপ্তি না হওয়া পর্যন্ত ইউরোপীয় প্রতিযোগিতায় তাদের নিরপেক্ষ ভেন্যুতে খেলতে হবে। ইউয়েফা এর একটি বিবৃতিতে লেখা হয়েছে: “ইউয়েফা নির্বাহী কমিটি ২০২১-২২ পুরুষদের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল সেন্ট পিটার্সবার্গ থেকে প্যারিসে স্থানান্তর করার সিদ্ধান্ত নিয়েছে। খেলাটি ২৮ মে শনিবার আয়োজিত হবে।

ইউয়েফা এই অতুলনীয় সঙ্কটের সময়ে ইউরোপীয় ক্লাব ফুটবলের সবচেয়ে মর্যাদাপূর্ণ খেলা ফ্রান্সে স্থানান্তরিত করার জন্য ব্যক্তিগত সমর্থন এবং প্রতিশ্রুতি দেওয়ার জন্য ফরাসি প্রজাতন্ত্রের রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাক্রোঁ-র কাছে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছে। বিবৃতিতে ইউয়েফা আরও বলেছে “ফরাসি সরকারের সাথে একসাথে মিলে ইউয়েফা ইউক্রেনের ফুটবল খেলোয়াড় এবং তাদের পরিবারের জন্য যারা ভয়ানক মানবিক দুর্ভোগ, ধ্বংস এবং বাস্তুচ্যুতির সম্মুখীন তাদের উদ্ধারের ব্যবস্থা নিশ্চিত করতে বহু-স্টেকহোল্ডার প্রচেষ্টাকে সম্পূর্ণভাবে সমর্থন করবে।”

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর