এবার হাজিরা এড়ালে কড়া আইনি ব্যবস্থা! অনুব্রতকে তৃতীয়বার নিজাম প্যালেসে তলব CBI-র

বাংলাহান্ট ডেস্ক : সিবিআই কাঁটায় জেরবার অনুব্রত। আগে দুবার এড়িয়ে গেলেও আবার বীরভূমের এই দাপুটে তৃণমূল নেতাকে তলব করল সিবিআই। গরুপাচার কান্ডে জিজ্ঞাসাবাদের জন্য আগামী ১৪ তারিখ নিজাম প্যালেসে তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে।

এর আগেও দুবার শারীরিক অসুস্থতার অজুহাতে হাজিরা এড়িয়েছেন অনুব্রত। কিন্তু এই তৃতীয়বারের হাজিরা যদি তিনি এড়িয়ে যেতে চান তাহলে কড়া আইনি পদক্ষেপ নেওয়া হবে বলেই জানিয়ে দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। গরুপাচার মামলায় গত ১৪ ফেব্রুয়ারি তাঁকে প্রথমবার তলব করে সিবিআই। কিন্তু শারীরিক অসুস্থতার অজুহাত দেখিয়ে সেবার যাননি তিনি। একই সঙ্গে আইনী রক্ষাকবচ চেয়ে হাইকোর্টে আবেদনও করেন অনুব্রত, সেখানে তিনি বলেন সিবিআইকে তদন্তে সমস্ত রকম ভাবেও সাহায্য করবেন তিনি। পরিবর্তে তাঁর বিরুদ্ধে কোনও বড় পদক্ষেপ যেন না নেওয়া হয়।

   

কিন্তু প্রথম দিন না আসায় এর পরও ২৫ ফেব্রুয়ারি তাঁকে নিজাম প্যালেসে ডাকা হয়। সেদিনও তাঁর বদলে হাজিরা দেন তাঁর আইনজীবী। অনুব্রত মন্ডলের শারীরিক অসুস্থতার কথা উল্লেখ করে তিনি সিবিআইয়ের জিজ্ঞাসাবাদটি বোলপুর সংলগ্ন কোনও জায়গায় করার আবেদন জানান। একই সঙ্গে অনুব্রতকে খানিকটা সময় দেওয়ার কথাও বলেন তিনি। কিন্তু সেই আবেদনে যে খুব একটা পাত্তা দিল না কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তা কার্যতই বলা বাহুল্য। এবার কি তবে শেষ মেষ সিবিআই দপ্তরে পা রাখতেই হবে অনুব্রতকে, নাকি এবাড়েও আইনের ফাঁক ফোকড়ের ছুতো খুঁজবেন তিনি তা অবশ্য বলা মুশকিল। তবে এবার হাজিরা না নিলে যে কড়া রাস্তাতেই হাঁটবে সিবিআই একথা একপ্রকার স্পষ্টই হয়ে উঠেছে।

anubrata 3

প্রসঙ্গত, সম্প্রতি প্রকাশিত হয়েছে অনুব্রত মন্ডলের জীবনী ‘খেলা হবে’। বিতর্কিত এই তৃণমূল নেতা সর্বদাই শিরোনামে থাকেন তাঁর আন সেন্সার্ড মন্তব্য এবং দাপটের কারণেই। তাঁর নামে ঝুলছে একাধিক রাজনৈতিক হিংসা এবং খুনের মামলাও। তবে বই প্রকাশের অনুষ্ঠানে অবশ্য তাঁকে দাবি করতে দেখা যায় যে এই বই পড়ে শান্তি এবং সহিষ্ণুতার রাজনীতিই শিখবে তৃণমূল কর্মীরা।

Avatar
Katha Bhattacharyya

সম্পর্কিত খবর