মাত্র একটি ভুল, তাতেই রোহিত শর্মার অধিনায়কত্বের থেকে পয়েন্ট কাটালেন সুনীল গাভাস্কার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: টেস্ট ক্রিকেটে অধিনায়ক হিসেবে রোহিত শর্মার অভিষেক হল দুর্দান্তভাবে। ভারত শ্রীলঙ্কাকে ইনিংস ও ২২২ রানে হারিয়ে দুই টেস্টের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে। ৬৬ বছর পর কোনও ভারতীয় টেস্ট অধিনায়ক অভিষেক ম্যাচেই এত বড় জয় পেয়েছে। এই ম্যাচ চলাকালীন, মাঠে ফিল্ড প্লেসিংয়ের পাশাপাশি তার দুর্দান্ত বোলিং পরিবর্তন দেখে সবাই অধিনায়ক রোহিত শর্মার ভক্ত হয়ে ওঠছেন। সোশ্যাল মিডিয়ায় তার প্রশংসা করছেন অনেক ক্রিকেট পণ্ডিত। আর এক প্রাক্তন ভারতীয় অধিনায়ক সুনীল গাভাস্কারও রোহিত শর্মার অধিনায়কত্বের প্রশংসা করেছেন।

একটি সাক্ষাৎকারে রোহিত শর্মার অধিনায়কত্বের বিষয়ে লিটল মাস্টার বলেন, “যেভাবে তিনি দলকে নেতৃত্ব দিয়েছেন, বোলিংয়ে পরিবর্তন এবং ফিল্ডিংয়ে যে পরিবর্তন এসেছে, তা নিঃসন্দেহে প্রশংসাযোগ্য। আমি মনে করি সে একেবারে নির্ভুল ছিল। এমনকি সবচেয়ে উদাসীন পর্যবেক্ষকও সেটা বুঝতে পারবেন।” ১০ এর মধ্যে রোহিত শর্মাকে অধিনায়কত্বে ৯.৫ পয়েন্ট দিয়েছেন কিংবদন্তি প্রাক্তন ক্রিকেটার।

   

IMG 20210917 175929 1

তিনি আরও বলেন, “অধিনায়ক হিসেবে রোহিতের খুব দুর্দান্ত অভিষেক, কারণ আপনি যখন তিন দিনের মধ্যে জিতবেন তখন এটি দেখায় যে আপনার দল আরও ভাল পারফরম্যান্স করেছে। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল আপনার দল যখন ফিল্ডিং করছিল তখন বোলিং কীভাবে পরিবর্তন করবেন, ফিল্ডার কোথায় রাখতে হবে তা করতে হবে তা ঠিকঠাক বোঝা যা রোহিত শর্মার ক্ষেত্রে অত্যন্ত চিত্তাকর্ষক ছিল। ফিল্ডাররা যেখানে ছিল সেখানেই ক্যাচগুলো যাচ্ছিল, তাদের বেশি নড়াচড়া করতে হয়নি। নিখুঁত ফিল্ড প্লেসমেন্ট করা হয়েছে।”

রোহিত শর্মার অধিনায়কত্বে সুনীল গাভাস্কার একটাই ভুল খুঁজে পেয়েছিলেন যে তিনি জাদেজাকে প্রথম ইনিংসে বোলিংয়ে আনতে দেরি করেছিলেন। তবে তিনি এটাও বলেছিলেন, “আপনি যখন তিন দিনে একটি ম্যাচ জিতবেন, তখন এসব ছোটখাটো ঘটনাকে কেউ পাত্তা দেয় না।” জাদেজা প্রথম ইনিংসে ৫ উইকেট এবং দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট নিয়েছিলেন। সেই সঙ্গে তিনি ব্যাট হাতে অপরাজিত ১৭৫ রানের ইনিংসও খেলেছিলেন।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর