অশ্বিনকে তার রেকর্ড ভাঙার জন্য শুভেচ্ছা কপিল দেবের, সোশ্যাল মিডিয়ায় সেই বার্তা শেয়ার করেন অফ-স্পিনার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: মোহালি টেস্টে ভারতের প্রাক্তন অধিনায়ক এবং তারকা অলরাউন্ডার কপিল দেবের ৪৩৪ উইকেটের রেকর্ড ভেঙেছেন ভারতের তারকা অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। চরিত আসলাঙ্কার উইকেট নিয়ে, অশ্বিন টেস্ট ক্রিকেটে ভারতের দ্বিতীয় সর্বাধিক উইকেট শিকারি হয়েছেন। এই বড় কৃতিত্বের পর কপিল দেব নিজেই অশ্বিনকে একটি চিঠি পাঠিয়ে তার কেরিয়ারের মঙ্গল কামনা করেছেন। অশ্বিন সম্প্রতি তার সর্বশেষ ইউটিউব ভিডিওতে কপিল দেবের এই বার্তাটি শেয়ার করেছেন।

কপিল দেব অশ্বিনের জন্য প্রেরিত এই চিঠিতে লিখেছেন, “অভিনন্দন! সত্যিই আনন্দিত যে আপনি আমার রেকর্ড ভাঙতে পেরেছেন। আপনি ভারতকে গর্বিত করেছেন! এই কৃতিত্বের জন্য আপনাকে এবং আপনার পরিবারকে জানাই শুভকামনা।”

মোহালি টেস্টে কপিল দেবের রেকর্ড ভাঙার পর, বেঙ্গালুরুতে পিঙ্ক বল টেস্টে দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার ডেল স্টেইনকেও টপকে গিয়েছেন অশ্বিন। ডেল স্টেইন তার টেস্ট কেরিয়ারে মোট ৪৩৯টি উইকেট নিয়েছেন, যেখানে ডে নাইট টেস্ট শেষে অশ্বিনের ঝুলিতে ৪৪২টি উইকেট রয়েছে। প্রাক্তন অধিনায়ক অনিল কুম্বলের পর টেস্ট ক্রিকেটে এখন সর্বোচ্চ উইকেট শিকারী অশ্বিন। কুম্বলে তার কেরিয়ারে ১৩২ ম্যাচে ৬১৯ উইকেট নিয়েছিলেন। তিনি বিশ্ব ক্রিকেটে সর্বোচ্চ উইকেট নেওয়ার তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন।

অশ্বিনের কেরিয়ারের কথা বলতে গেলে, এখনও পর্যন্ত খেলা ৮৬ টি ম্যাচে তিনি ২৪.১৩ গড়ে এই উইকেটগুলি নিয়েছেন। এই সময়ে, তিনি ৭ বার ম্যাচে ১০ উইকেট নেওয়ার পাশাপাশি ইনিংসে ৫ উইকেট হল ৩০ বার। কপিল দেবের রেকর্ড ভাঙার পর, অশ্বিন তার সোশ্যাল মিডিয়ায় লিখেছেন “‘২৮ বছর আগে, আমি মহান ক্রিকেটার কপিল দেবকে উইকেটের বিশ্ব রেকর্ড গড়তে দেখেছিলাম। আমার ধারণা ছিল না যে আমি অফ স্পিনার হব। আমি দেশের জন্য খেলব এবং একজন মহান ক্রিকেটারের কৃতিত্বকে পিছনে ফেলে দেব এই খেলাটি আমাকে এখন পর্যন্ত যা দিয়েছে তার জন্য আমি খুশি এবং কৃতজ্ঞ।”

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর