রোহিতের মন জয় করেছেন এই ক্রিকেটার, টি টোয়েন্টি বিশ্বকাপে দলে জায়গা প্রায় পাকা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: রোহিত শর্মার অধিনায়কত্বে ভারতীয় দল এমন একজন খেলোয়াড়কে নতুন রূপে পেয়েছে, যে প্রতিটি ফরম্যাটের বেশিরভাগ ম্যাচে ম্যাচ-উইনার হয়ে উঠছেন। আজকাল ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে রয়েছেন এই খেলোয়াড়। এই ক্রিকেটার বিগত কিছু সিরিজে নিজের সমালোচকদের পুরোপুরি ভুল প্রমাণিত করেছেন। পরপর দুর্দান্ত পারফরম্যান্স করে অধিনায়ক রোহিত শর্মার প্রিয় পাত্র হয়ে উঠেছেন এই তরুণ ক্রিকেটার।

রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দল টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ এবং একদিনের বিশ্বকাপ ২০২৩-এ কাপ জয়ের প্রস্তুতি নিচ্ছে। দুর্দান্ত প্রতিভাবান ব্যাটসম্যান শ্রেয়স আইয়ার এখন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মার ভরসার পাত্র হয়ে উঠেছেন। রোহিত শর্মা নিজেই বলেছেন যে আসন্ন বড় প্রতিযোগিতাগুলির জন্য শ্রেয়স আইয়ারকে খুবই গুরুত্বপূর্ণ মনে করছেন। এই কারণেই অনেকেরই ধারণা হচ্ছে যে আগামী দিনে শ্রেয়স আইয়ারকে টপ অর্ডারে ব্যাট করতে দেখা যেতে পারে।

   

ishan kishan shreyas iyer

ম্যাচ উইনার হিসাবে শ্রেয়স আইয়ারের যোগ্যতা, ভারতীয় দলের মিশন টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ এবং বিশ্বকাপ ২০২৩-এর আগে একটি বড় স্বস্তির জায়গা হয়েছে। টি টোয়েন্টিতে কোনও কোনও ম্যাচে শ্রেয়স আইয়ারের স্ট্রাইক রেট হয়ে যাচ্ছে ২০০। গত এক বছরে ব্যাটসম্যান হিসেবে শ্রেয়স আইয়ারের পারফরম্যান্সের অনেক উন্নতি হয়েছে। দুর্দান্ত ফর্মে চলছেন শ্রেয়স আইয়ার। তিনি আট মাস পরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এ ভারতীয় দলকে ট্রফি জিততে পারেন, ঠিক যেমন যুবরাজ সিং ২৮ বছর পর ২০১১ বিশ্বকাপে ভারতকে চ্যাম্পিয়ন করেছিলেন।

অধিনায়কত্ব গ্রহণের পর, রোহিত শর্মা শ্রেয়সকে ধারাবাহিকভাবে সুযোগ দেওয়া শুরু করেন এবং এই বিপজ্জনক ক্রিকেটার সব ফরম্যাটে নিজের যোগ্যতা প্রমাণ করছেন। যিনি ভারতীয় দলের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছেন ভবিষ্যতে। শ্রেয়স আইয়ার ব্যাট হাতে বিধ্বংসী ফর্মে রয়েছেন। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি তিন ফরম্যাটেই নিজের জায়গা পাকা করে ফেলেছেন শ্রেয়স আইয়ার।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর