‘১০ পয়সার অভিযোগ প্রমাণিত হলে মৃত্যুবরণ করব” ইডি দফতর থেকে বেরিয়েই হুঙ্কার অভিষেকের

বাংলা হান্ট ডেস্কঃ কমবেশি সাড়ে আঁত ঘণ্টা জেরা করেছে ইডির আধিকারিকরা। এরপর তদন্তকারীদেড় দফতর থেকে বেরিয়ে এসেই হুঙ্কার দেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘আমি আমার জায়গায় অনড় রয়েছি। আমার বিরুদ্ধে ১০ পয়সার অভিযোগ প্রমাণ করতে পারলে ফাঁসির মঞ্চে মৃত্যুবরণ করব, মাথানত করব না। ওরা এমন যত করবে, আমি ততই আমার লক্ষ্যে অবিচল থাকব। আমি অন্য ধাতুতে গড়া।”

উল্লেখ্য, আজই দিল্লিতে ইডির সদর দপ্তরে হাজিরা দেন সস্ত্রীক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। সকাল ১১ টা নাগাদ ইডির দপ্তরে পৌঁছান তাঁরা। কিন্তু এর আগেই ইডির এক্তিয়ারের ব্যাপারে প্রশ্ন তুলে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক-রুজিরা। বাতিল করে দেওয়া হয় সেই আবেদন। এর পরও রুজিরা বন্দ্যোপাধ্যায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন একই অভিযোগে। তাঁদের দাবি, কলকাতার বদলে দিল্লিতে তলব করে তাঁদের হেনস্তা করতে চাইছে ইডি। এই আবেদনও গ্রহণ করা হয়নি সর্বোচ্চ আদালতে। ফলে এদিন ইডির দপ্তরে হাজিরা দিতেই হয় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে।

অন্যদিকে, এই নিয়ে আজ দিলীপ ঘোষ বলেন, ‘মাথা উঁচু করেই জেলে যান। সেটাও দেখতে চায় লোকে। যাদের আপাদমস্তক দুর্নীতির কালি লেগে আছে, কোনও কিছুই বাদ নেই। কয়লা পাচার, গরু পাচার, বালি পাচার, পাথর পাচার সব কিছুতেই যাদের নাম জড়িয়ে আছে, সেই সব লোকেদের বড় বড় কথা সাজে না। ইডি তলব করেছে, নির্দোষ প্রমাণ হয়ে আসুন।’

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর