সংকটে ভুগবে মহানগরী, শনিবার কলকাতার এই সমস্ত এলাকায় বন্ধ থাকবে পানীয় জল সরবরাহ

বাংলা হান্ট ডেস্কঃ কলকাতা শহরে আবার জল সংকট! জল আমাদের কাছে অত্যন্ত প্রয়োজনীয় এক সম্পদ এবং প্রতিদিনের জীবনে জল না পাওয়া গেলে মানুষ যে কিরকম দুর্ভোগের মুখোমুখি হয় তা অনস্বীকার্য। এবার কলকাতা পুরসভার ঘোষণা অনুযায়ী, সেই সংকটের মুখোমুখি হতে চলেছে কলকাতার বেশ কিছু অঞ্চলের বাসিন্দা। চলুন দেখে নেওয়া যাকজ কলকাতার কোন কোন অঞ্চলে এবং কোন দিন যা জল পাবেনা সেখানকার মানুষেরা।

সূত্রের খবর, জয়হিন্দ জল প্রকল্প এবং তার আন্ডারে বুস্টার পাম্পিং স্টেশন গুলিতে মেরামতির কাজ চলার জন্য কলকাতার এক বিস্তীর্ণ অঞ্চলে আগামী 26 শে মার্চ অর্থাৎ শনিবার জল বন্ধ থাকবে । বেশ কিছু এলাকায় বন্ধ থাকতে চলেছে পানীয় জলের সরবরাহ এবং তার পরের দিন অর্থাৎ 27 শে মার্চ থেকে জল সরবরাহ স্বাভাবিক হবে। আরো জানা গিয়েছে, এই প্রকল্পে পাইপ লাইন মেরামত এবং ভালভ বদল সহ একাধিক কাজ চলবে।

   

এই কাজ করার পেছনে বেশ কিছু কারণ দেখিয়েছে তারা। যেমন বেশ কিছুদিন ধরে পাম্পিং স্টেশন থেকে জল সরবরাহকারী হায়ার ডায়ামিটার পাইপলাইনে লিকেজ দেখা দিয়েছিল এবং এছাড়াও লাইনের সঙ্গে যুক্ত পাম্পিং মেশিন এবং বুস্টার পাম্পিং স্টেশন এর বহু পাম্পেও বর্তমানে মেরামতির দরকার পড়েছে। আর এই সকল মেরামতের জন্য পুরসভা শনিবার জল বন্ধ রাখতে চলেছে বলে জানা গেছে। ফলে বেশ কিছু এলাকায় শনিবার সকাল দশটার পর থেকে জল সরবরাহ বন্ধ থাকতে চলেছে এবং আশা করা হচ্ছে সেই জল সরবরাহ পরেরদিন গিয়ে স্বাভাবিক হবে।

কলকাতা পুরসভার 7, 10, 11 এবং 12 নম্বর ওয়ার্ড গুলিতে জল পরিষেবা বন্ধ থাকবে চলেছে। এলাকাভিত্তিক আলোচনা করলে দেখা যাবে, আনন্দপুর, পাটুলি, হাটগাছিয়া, পিকনিক গার্ডেন, পঞ্চান্ন গ্রাম এবং সার্ভে পার্ক-এর মত এলাকায় জল সরবরাহ বন্ধ থাকতে চলেছে। ফলে মানুষ যে গভীর জল সংকটের মুখোমুখি হতে চলেছে তা অনস্বীকার্য।

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর